কিশোরগঞ্জে পরীক্ষা হলে হামলায় দুই পরীক্ষার্থী আহত, সড়ক অবরোধ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কিশোরগঞ্জের সদরের বৌলাইয়ে অবস্থিত সাস্ট ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি কেন্দ্রের পরীক্ষা হলে সন্ত্রাসী হামলায় দুই শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা কিশোরগঞ্জ-চামড়াবন্দর সড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে সদর উপজেলার বৌলাই এলাকায় সাস্ট ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি নামক একটি প্রতিষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে ওই প্রতিষ্ঠানে কিশোরগঞ্জ সায়েন্স অ্যান্ড মেডিকেল টেকনোলজির নার্সিং, ফিজিওথেরাপি ও ল্যাবরেটরি বিভাগের ব্যবহারিক পরীক্ষা চলছিল। এসময় বহিরাগত সতাল এলাকার ভাসানী মিয়ার ছেলে আব্দুর রহমানের নেতৃত্বে একদল যুবক শিক্ষার্থীদের কাছ থেকে বাড়তি টাকা নেওয়ার অভিযোগ এনে প্রথমে শিক্ষকদের সঙ্গে তর্ক শুরু করে। একপর্যায়ে তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে রিয়াদ ও মনিকা নামে ফিজিওথেরাপি বিভাগের দু’জন পরীক্ষার্থী আহত হন।

এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা কিশোরগঞ্জ-করিমগঞ্জ সড়কের বৌলাই সড়কে অবস্থান নিয়ে প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখেন। এর ফলে দু’দিক থেকে বিভিন্ন যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ গিয়ে বিচারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুশামা মো. ইকবাল হায়াত বলেন, জিজ্ঞাসাবাদের জন্য রাহিমা আক্তার নামে এক শিক্ষার্থীকে থানায় নেওয়া হয়েছে। এ হামলার পেছনে তার ইন্ধন থাকতে পারে বলে প্রত্যক্ষদর্শীরা তাকে জানিয়েছেন।