মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০২৪ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কিমকে গাড়ি উপহার দিলেন পুতিন

Paris
ফেব্রুয়ারি ২০, ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে একটি গাড়ি উপহার দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ‘বিশেষ ব্যক্তিগত সম্পর্কের’ স্বীকৃতি হিসেবে এটি দেওয়া হয়েছে। সোমবার এ তথ্য জানিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ)।

তবে রাশিয়ায় তৈরি করা গাড়িটির বিবরণ ও মডেল সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। গত ১৮ ফেব্রুয়ারি তার বোন কিম ইয়ো জংসহ তার শীর্ষ সহযোগীদের কাছে গাড়িটি পৌঁছে দেওয়া হয়।

কেসিএনএর খবরে বলা হয়, রাশিয়ার নেতা পুতিনকে কিম জং উনের পক্ষ থেকে অত্যন্ত আন্তরিক ধন্যবাদ জানিয়ে তার বোন কিম ইয়ো জং বলেন, ‘উপহারটি উত্তর কোরিয়া ও রাশিয়ার শীর্ষ নেতাদের মধ্যে বিশেষ ব্যক্তিগত সম্পর্কের সুস্পষ্ট নিদর্শন এবং এটি অন্যতম।’

পুতিনের এই উপহার প্রদানের মাধ্যমে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে মস্কো সমর্থিত জাতিসংঘের একটি নিষেধাজ্ঞা লঙ্ঘিত হয়েছে বলে বিবেচনা করা হচ্ছে। কারণ, উত্তর কোরিয়ায় সব ধরনের ‘যানবাহন’ সরবরাহ নিষিদ্ধ করা হয়েছিল।

ধারণা করা হয়, কিমের উচ্চমূল্যের বিলাসবহুল গাড়ির বিশাল সংগ্রহ রয়েছে। কারণ, তাকে মার্সিডিজ-মেবাচ এস৬০০, রোলস-রয়েস ফ্যান্টম ও লেক্সাস এলএক্স ৫৭০ এবং বিলাসবহুল কিছু মডেলের গাড়িতে ভ্রমণ করতে দেখা গেছে।

২০২৩ সালের সেপ্টেম্বরে রাশিয়া সফরের সময় কিম পুতিনের বিলাসবহুল রাষ্ট্রীয় গাড়ি অরাস সেনেট লিমুজিনের প্রশংসা করেছিলেন এবং রাশিয়ান নেতা তাকে পেছনের আসনে বসতে আমন্ত্রণ জানিয়েছিলেন।

সর্বশেষ - আন্তর্জাতিক