কাল রুয়েটে শুরু জাতীয় ইভেন্ট ‘টেকনোক্রেসি-২০১৯’

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) শুরু হচ্ছে দুই দিনব্যাপী দেশের অন্যতম বৃহৎ জাতীয় ইভেন্ট ‘টেকনোক্রেসি-২০১৯’। রোবো ফেস্ট, পোস্টার প্রেজেন্টেশান, প্রোজেক্ট প্রদর্শনী, গেমিং প্রভৃতি আটটি সেশনের মাধ্যমে অনুষ্ঠিত হবে এটি। এর আয়োজন করছে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগ।

প্রযুক্তিবিদদের উৎসাহিত করতেই আয়োজন করা হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক ব্যতিক্রমী এ আনন্দমেলার। অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মেধা প্রকাশ এবং রোবোটিক্স এর বিভিন্ন ক্ষেত্র সকলের সামনে তুলে ধরার মাধ্যমে এ বিষয়ে সকলকে উৎসাহিত করা।

ইতোমধ্যে অনুষ্ঠানের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। প্রায় দুই শতাধিক দল এতে অংশ নিচ্ছে। অনুষ্ঠানের অন্যতম বড় চমক হিসেবে থাকছে ভারত থেকে আগত অতিথিবৃন্দ। যারা এতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেমিনার নিবেন; যা শিক্ষার্থীদের জানার আগ্রহ পূরণে সাহায্য করবে।

শুক্রবার (৫ জুলাই) বিকালে রুয়েট অডিটোরিয়ামে বর্ণাঢ্য সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে এ জাতীয় উৎসব। প্রতিযোগীতার বিস্তারিত জানা যাবে www.tech.ece-ruet.com ওয়েবসাইট থেকে।

অনুষ্ঠানটির স্পন্সর হিসেবে রয়েছে জাতীয় বিজ্ঞান জাদুঘর, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, UGC Digital Library, ICT Division, Bangladesh Hi-Tech Park Authority সহ স্বনামধন্য অনেক প্রতিষ্ঠান।

স/শা