কালের কণ্ঠ’র সাংবাদিক রফিকুলের উপর হামলার ঘটনায় রাবিসাসের নিন্দা

নিজস্ব প্রতিবেদক, রাবি: কালের কণ্ঠ’র রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের উপর থিম ওমর প্লাজার নিরাপত্তা প্রহরীদের হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একইসঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে। সোমবার দুপুরে এক যৌথ বিবৃতিতে রাবিসাসের সভাপতি সুজন আলী ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘একজন সাংবাদিকের ওপর হামলা মানে দেশের বিবেকের ওপর হামলা। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের হুমকি ও মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। এসব নির্যাতন বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাঁধা এবং স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। সাংবাদিক মারধর ও হত্যার মতো ঘটনায় বিচারহীনতার সংস্কৃতি-ই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই দ্রুত এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানান তারা।

প্রসঙ্গত, সোমবার সকালে মাছ কেনার জন্য থিম ওমর প্লাজার মূল গেট থেকে একটু দূরে মোটরসাইকেল রাখেন সাংবাদিক রফিকুল ইসলাম। এ সময় একজন সিকিউরিটি গার্ড এসে সাংবাদিক রফিকুল ইসলামের মোটরসাইকেলের উপরে রাখা হেলমেটটি নিয়ে যায়। এ সময় রফিকুলকে ওই নিরাপত্তা কর্মী বলেন, ‘এখানে এসে তোর হেলমেট নিয়ে যা। এক পর্যায়ে এক সিকিউরিটি গার্ড মুন্না এগিয়ে আসে এবং সাংবাদিক রফিকুলের সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। একপর্যায়ে আরো কয়েকজন সিকিউরিটি গার্ডকে সঙ্গে নিয়ে এলোপাথারি মারধর করে সাংবাদিক রফিকুলকে।

স/শা