মঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কামিন্সের রেকর্ড ভেঙে ২৪ কোটি ৭৫ লাখে কলকাতায় স্টার্ক

Paris
ডিসেম্বর ১৯, ২০২৩ ৬:০৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
অজি অধিনায়ক প্যাট কামিন্সকে সাড়ে ২০ কোটি রুপিতে কিনে আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত করে সানরাইজার্স। কিন্তু সেই রেকর্ড টিকল না দুই ঘণ্টাও। এর ভেতরই নতুন দামি খেলোয়াড়কে দেখল আইপিএল। গুজরাট টাইটান্সের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করে রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে কামিন্সেরই সতীর্থ মিচেল স্টার্ককে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

স্টার্ক সবশেষ আইপিএল খেলেছিলেন ২০১৫ সালে। এরপর ২০১৮ সালের নিলামে নাম লেখান তিনি। ৯ কোটি ৪০ লাখ রুপিতে সেবারও তাকে কিনেছিল কলকাতা। কিন্তু ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নেন বাঁহাতি এই পেসার। গত মৌসুমে নাম না দিলেও এবার ঠিকই নিলামে নাম দেন তিনি। তখন থেকেই তাকে নিয়ে আগ্রহ বাড়তে থাকে।

স্টার্কের আগে কামিন্সকে সাড়ে ২০ কোটি রুপিতে কিনেছে হায়দরাবাদ। ৬ কোটি ৮০ লাখ রুপিতে আরেক বিশ্বকাপজয়ী ট্রাভিস হেডকেও দলে ভিড়িয়েছে তারা।  ৭.৪ কোটিতে রভম্যান পাওয়েলকে রাজস্থান রয়্যালস, ৪ কোটিতে হ্যারি ব্রুককে দিল্লি ক্যাপিটালস, ৫ কোটিতে জেরাল্ড কোতজিয়াকে মুম্বাই ইন্ডিয়ান্স, দেড় কোটিতে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে হায়দরাবাদ, ১.৮ কোটিতে রাচিন রবীন্দ্রকে চেন্নাই সুপার কিংস ও ১১.৭৫ কোটিতে হার্শাল প্যাটেলকে পাঞ্জাব কিংস, ১৪ কোটিতে ড্যারিল মিচেলকে চেন্নাই, আলজারি জোসেফকে  সাড়ে ১১ কোটিতে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএল নিলামে সবচেয়ে দামি ক্রিকেটারের তালিকা:

ক্রিকেটার দল মূল্য আসর
মিচেল স্টার্ক কলকাতা নাইট রাইডার্স ২৪.৭৫ কোটি রুপি ২০২৪
প্যাট কামিন্স সানরাইজার্স হায়দরাবাদ ২০.৫০ কোটি রুপি ২০২৪
স্যাম কারান পাঞ্জাব কিংস ১৮.৫০ কোটি রুপি ২০২৩
ক্যামেরন গ্রিন মুম্বাই ইন্ডিয়ান্স ১৭.৫০ কোটি রুপি ২০২৩
বেন স্টোকস চেন্নাই সুপার কিংস ১৬.২৫ কোটি রুপি ২০২৩

 

সর্বশেষ - খেলা