কানসাটের আব্বাস বাজারে জটলা বাঁধিয়ে বসছে হাট

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

সম্প্রতি প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে বাংলাদেশসহ পৃথিবীটাই যেন স্থবির হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে বাংলাদেশেরও লক্ষ লক্ষ মানুষ।

এর পরেও ব্যক্তিগত ও সামাজিক সুরক্ষার স্বার্থে সারাদেশে হাটবাজারে ভীড় রোধের ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও তৎপর রয়েছে উপজেলা প্রশাসন। অধিক্ংশ হাট বাজার বন্ধ হয়ে গেছে। তবে কিছু কিছু এলাকায় দূরুত্ব বজায় রেখে বসছে নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার।

কিন্তু শিবগঞ্জের কানসাট আব্বাস বাজারে নেই কোন সচেতনতা বা আইনের প্রতি শ্রদ্ধা। কাক ডাকা ভোর হতেই শুরু হচ্ছে পুরোদমে হাট-বাজারে কেনাকাটা। প্রয়োজন ছাড়াও চলছে আড্ডা গল্প গুজব।

আজ বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় জমজমাট বাজারের চিত্র। যেমন চলছিল বাজারের কেনাকাটা, ঠিক সেভাবেই চলছিল অপ্রয়োজনীয় গল্প, চা-আড্ডা ও বিভিন্ন জনসমাগম। ক্যামেরা দেখেই আনাগোনা শুরু হলেই একে একে সরে যেতে চেষ্টা করছিল আড্ডাবাজরা। এ যেন প্রশাসন ও সাংবাদিকদের কেবল ফাঁকি দেয়ার চেষ্টা।

বিষয়টি সম্পর্কে স্থানীয় ওয়ার্ড সদস্য মো: সেতাউর রহমানের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি জনসচেতনতার জন্য যথাসাধ্য চেষ্টা করছি, অনেক সময় বাজারে গিয়ে দোকানপাট বন্ধ করতেও বলেছি। কিন্তু যতোক্ষন বলি ততক্ষন ভালো থাকে, আবার আগের মতোই হয়ে যায়।

স/অ