কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘এপি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘এপি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ নভেম্বর) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ‘এপি’ ইউনিটে সংগীত বিভাগ, চারুকলা বিভাগ,  থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এবং ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ রয়েছে। ‘এপি’ ইউনিটে দেড়শ আসনের বিপরীতে মোট আবেদন পড়েছিল ১ হাজার ১৮০টি। মোট পরীক্ষার্থীর মধ্যে ৯৫৬ জন পরীক্ষায় অংশ নেয়।

পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এসময় তার সঙ্গে ছিলেন ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন্ নবী ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর।