কল্যাণপুরে রান্নাঘরে বিস্ফোরণ, দগ্ধ শিশুর মৃত্যু

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর কল্যাণপুরে রান্নাঘরে ‘মশা মারার স্প্রে’ বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ পাঁচজনের মধ্যে ১১ মাস বয়সী শিশুটি মারা গেছে। আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে আফরিদা নামের ওই শিশুর মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল ওই শিশুর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, আফরিদার শরীরের ৪৬ শতাংশ পুড়ে গিয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ছাড়া তার খালা আরজুর শরীরের ৮৫ শতাংশ পুড়ে গিয়েছে। তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকি দগ্ধরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নিহত আফরিদা কল্যাণপুরের ২ নম্বর রোডের ৫/১ নম্বর বাড়ির চতুর্থ তলার বাসিন্দা আবদুল মালেক (৩৫) ও রিনা বেগমের (৩০) মেয়ে। বিস্ফোরণে মালেক, রিনা, রিনার ছোট বোন আরজু বেগম (২৮) ও আরজুর স্বামী রফিকুল ইসলামও (৩০) দগ্ধ হয়েছেন।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় বিস্ফোরণের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ওই বাসায় রান্নাঘরে গ্যাসের চুলার পাশে রাখা ছিল মশা মারার স্প্রে। আগুনের তাপে সেই স্প্রে বিস্ফোরিত হয়ে আগুন ছড়িয়ে পড়ে। এতে ওই পরিবারের পাঁচজন অগ্নিদগ্ধ হয়। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

সূত্র: এনটিভি