কলেজিয়েট স্কুলের ১৯০ বছর উদযাপন কমিটির ১০ সদস্যের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কলেজিয়েট স্কুলের ১৯০ বছর উদযাপন কমিটির ১০ সদস্য পদত্যাগ করেছেন। আজ বুধবার সকালে তারা একযোগে পদত্যাগ করেন। এ বিষয়ক একটি চিঠি উদযাপন কমিটির আহ্বায়ক ও প্রধান শিক্ষককে প্রেরণ করা হয়েছে।

পদত্যাগকারীরা হলেন যুগ্ম আহ্বায়ক নুরুল হক পটু ও ডা. শাহাদত হোসেন রওশন, সদস্য সচিব প্রফেসর ইকবাল মতিন, সদস্য-১ ও শৃঙ্খলা-র‌্যালী উপ কমিটির আহ্বায়ক ইমাম ইয়াহিয়া ফেরদৌস, সদস্য-২ ও আপ্যায়ন উপ কমিটির আহ্বায়ক ইমরোজ মোহাম্মদ সোয়েব, সদস্য-৩ ও অর্থ উপ কমিটির আহ্বায়ক মাহামুদ হাসান সিরাজী, সদস্য-৬ ও সাজসজ্জা উপ কমিটির আহ্বায়ক আনম জাফর আলী নেলী, সদস্য-৭ ও রেজিস্ট্রেশন উপ কমিটির আহ্বায়ক জালাল উদ্দিন, সদস্য-৮ ও খেলাধুলা উপ কমিটির আহ্বায়ক সাঈদ আহাম্মেদ টগর এবং সদস্য-১০ ও প্রচার উপ কমিটির আহ্বায়ক রাশেদ ওবায়েদ রিপন।

চিঠিতে বলা হয়, গত ছয় মাস ধরে কোনো সভায় তাদের ডাকা হয়নি বা পরিষদের সিদ্ধান্ত ছাড়া ১৯০ বছর পূর্তি উদযাপনের বিষয়টি তাদের কাছে বোধগম্য নয়। নামে মাত্র পদ ধরে রাখার কোনো প্রয়োজন নেই বলে তারা পদত্যাগ পত্রে উল্লেখ করেন। এ বিষয়ে কমিটির যুগ্ম আহ্বায়ক নুরুল হক পটু বলেন, স্কুলের ১৯০ বছর পূর্তির জন্য স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগমকে আহ্বায়ক করে এই কমিটি করা হয়। পরবর্তীতে কয়েকটি সভা হয়। তবে গত ছয় মাস ধরে কমিটির পদত্যাগী সদস্যদের সাথে কোনো যোগাযোগ করা হয়নি। তারা চান এই উৎসব উদযাপন করা হোক। তবে তা যেন সুষ্ঠু এবং স্বচ্ছতার সাথে পালিত হয়।

রাজশাহী কলেজিয়েট স্কুল এলামনাই এসোসিয়েশনের একটি সূত্র জানায়, স্কুলের ১৫০ এবং ১৮০ বছর পূর্তি উৎসব পালন করেছে স্কুল এলামনাই এসোসিয়েশন। ১৯০ বছর পূর্তি উৎসব আয়োজনে হঠাৎ স্কুলের প্রধান শিক্ষক আগ্রহী হয়ে ওঠেন। কয়েকটি সভার পরে এই কমিটি গঠন করা হয়। এই কমিটিতে মূলত ছয় জন এবং প্রধান শিক্ষক এই কার্যক্রম পরিচালনার সঙ্গে যুক্ত। তাদের মধ্যে দুই জন দুর্নীতির দায়ে চাকুরিচ্যূত। দুইজন ব্যাংকের ঋণ জালিয়াতির দায়ে অভিযুক্ত। এমন ভাবমূর্তি সম্পন্নদের সাথে কলেজিয়েট স্কুল এলামনাই এসোসিয়েশনের সদস্যরা কাজ করতে আগ্রহী নয় বলে তারা নিজেদের সরিয়ে নিচ্ছেন।

স/শা