কলামিষ্ট লালপুরের মোসাদ্দেক হোসেনের ইন্তেকাল

লালপুর প্রতিনিধি:
নাটোর জেলার সাংবাদিকতায় অনন্য ব্যাক্তিত্ব, বিশিষ্ট কলামিস্ট নাটোরের লালপুর উপজেলার মোসাদ্দেক হোসেন নানা ভাই (৮৫) আর নেই। তিনি বুধবার রাত সাড়ে দশ টার সময় তার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘ দিন ধরে নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র,এক কন্যা, নাতি নাতনি সহ অসংখ গুনগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বাদ যোহর গৌরীপুর স্কুল এন্ড কলেজ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

তিনি ১৯৩৩ সালের ২৭ সেপ্টেম্বর সোমবার লালপুর উপজেলার গৌরিপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি ১৯৮০ সালে দৈনিক ইত্তেফাক পত্রিকায়‘শ্রমে নারীর মর্যদা’ শিরোনামে কলাম লেখনির মাধ্যমে কলামিষ্ট হিসাবে সাংবাদিকতায় প্রবেশ করেন। কলামিষ্ট হিসাবে তার লেখা ইত্তেফাক ছাড়াও দৈনিক বাংলা বাজার, আজকের কাগজসহ তৎকালীন সময়ের বিভিন্ন পত্রিকাতেই ছাপা হতো।

মোসাদ্দেক হোসেন নানা ভাই এর মৃত্যুতে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসাহাক আলী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মীনী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন,ছেলে ঢাকা মেডিকেল কলেজের সাবেক ভিপি ডাঃ ইয়াসির আরশাদ রাজন,লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পরিবার, লালপুর থানা কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি প্রভাষক শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক এ.কে আজাদ সেন্টু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি আলাউািদ্দন ও দপ্তর সম্পাদক আল আমিন, জাতীয় মানবধিকার সংস্থার সভাপতি ইমাম হাসান মুক্তি, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তিব্বত, নিসচা’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম লিটনসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

স/আ