কর্মচারীদের বেতনের দাবি: মঙ্গলবার নগর ভবনের তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক:

বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ করেছে রাজশাহী সিটি করপোরেশনের কর্মচারীরা। আজ সোমবার সকাল ১১টার দিকে নগর ভবনের প্রধান ফটকের সামনে এ বিক্ষোভ করা হয়।

বিক্ষোভ থেকে কর্মচারীরা তাদের গত মে মাসের বকেয়া বেতনের দাবি জানান। এসময় তারা দাবি জানান আজ সোমবারের মধ্যে বেতন ভাতা পরিশোধ না করা হলে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় নগর ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হবে।

বিক্ষোভকারী কর্মচারীরা বলেন, তারা কর্মচারীদের সর্বনিম্ন বেতন সাড়ে চার’শ টাকা থেকে ৫০০ টাকা করার দাবি জানান। আর কর্মচারীদের বেতন দিতে হলে সরকারি প্রঙ্গাপন অনুযায়ি দিতে হবে। এখানে কর্মচারীদের বেতন আত্মসাত কারীদের কোন ছাড় দেওয়া হবে না।

এসময় তারা আরো বলেন, রাসিকের যে বাজেট ঘোষণা করা হয়েছে। তা মানুষ দেখানো। রাসিকের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ভোটের রাজনিতি শুরু করেছে কর্মচারীদের নিয়ে। আমাদের কর্মচারীদের সকল পাওনা টাকা পরিশোধ করতে হবে।  করা না হলে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় নগর ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হবে।

বিক্ষোভ চালাকালে সিটি ও পৌর ফেডারেশনের মহসচিব দুলাল শেখ তার বক্তব্যে বলেন, রাজশাহী সিটি করপোরেশনে বিভিন্ন সময় কোটি কোটি টাকা আত্মসাত করা হয়েছে। এর ফলে শুধু কর্মচারী নয়, বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের বকেয়া পড়ে রয়েছে। এর ফলে সাধারণ কর্মচারীতের ভোগান্তিতে পড়তে হয়েছে।

স/আ