করোনা সচেতনতার বার্তা নিয়ে এলো রাজশাহীর টিকটকাররা

নিজস্ব প্রতিবেদক:

সারা বিশ্বের মতো দেশেও প্রচণ্ড জনপ্রিয় টিকটক। এই অ্যাপের মাধ্যমে অনেককেই নানান ধরনের ফিল্ম গানে কিংবা ডায়ালগের মাধ্যমে ঠোট মেলাতে কিংবা অঙ্গভঙ্গি করতে দেখা যায়। বিশেষ করে টিন এজার থেকে মধ্যব্যয়স্কদের মধ্যে বেশ জনপ্রিয় টিকটক। সারা বিশ্ব যখন করোনায় আক্রান্ত, তখন সব স্তরের মানুষেরাই চেষ্টা করছেন নানা ধরনের পদক্ষেপের মাধ্যমে সকলকে সচেতন করার।  করোনা থেকে রক্ষার অন্যতম উপায় হচ্ছে লকডাউন বা সেলফ আইসোলেশন। আর এই সচেতনতা কার্যক্রমের অংশ হিসাবে নিজেদেরকে সেলফ আইসোলেশনে রেখে তরুণ- তরুণীদের মাঝে সচেতনতা ছড়িয়ে দিতে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছে দেশের রাজশাহীর টিকটকাররা।

বুধবার (১৫ এপ্রিল) প্রকাশিত ১ মিনিট ২৭ সেকেন্ডের সেই ভিডিওতে ঘরে থাকার জন্য এবং করোনা থেকে রক্ষা পাবার উপায়গুলো বলতে দেখা যায় তাদের। সেখানে সবাই একটি করে পয়েন্ট বলেন করোনা থেকে রক্ষা পেতে করণীয়, আপনার জন্য আমার জন্য দেশের জন্য।

টিকটক রাজশাহী স্কোয়াড (#rajshahisquad) এর এডমিনরা বলেন, আমরা ভাবছিলাম কিভাবে করে আমাদের টিকটক ফ্যানবেজ দিয়ে একটি সচেতনতা কার্যক্রম চালাতে পারি। এরপর আমরা একটিভ ভিডিও কনফারেন্স কল করে সবাইকে যুক্ত করে জানানোর পর আমরা এই ভিডিওটি তৈরি করি।  যার মূল প্রতিপাদ্য ছিলো ‘করোনা থেকে রক্ষা পেতে করণীয় এবং বাসায় থাকার অনুরোধ। আমরা ভাবিনি আমরা এত অভূতপুর্ব সাড়া পাবো।

রাজশাহী স্কোয়াড এর অন্য এডিমিন বলেন, বাংলাদেশে টিকটক নিয়ে ভুল ধারণা প্রচলিত আছে যে এটি শুধু বিনোদনের একটি মাধ্যম।

কিন্তু কেউ ভাবছেনা এই বিশাল একটা প্লাটফর্ম কে কাজে লাগিয়ে কত সহজে মানুষের মাঝে বিশেষ করে তরুণদের মাঝে জনসচতেনতা গড়ে তোলা যায় আমরা চিন্তা করছিলাম সবাই যেহেতু এখন মোবাইলে সময় দিচ্ছে, তাহলে এই প্লাটফর্মকে কাজে লাগিয়েই তো সচেতনতা তৈরি করা যায়।সেই ভাবনা থেকে এই ভিডিও

ভিডিওটিতে মুতাসিম বিল্লাহ রিফাত, জুবায়ের হোসেন আপন, ফারিয়া ফেরদৌস বর্ষা, সাদমান, মেজবাহ, জেরিন, তৃপ্তি, অন্তরা, রিধি, ফারহানা, নিপা সহ অনেকে অংশগ্রহণ করেন।

ফেসবুক পোষ্ট লিংকঃ https://m.facebook.com/story.php?story_fbid=639365753552301&id=313074469514766

ভিডিওর ড্রাইভ লিংকঃ https://drive.google.com/file/d/10NRFwyj0ZDThEIJZsPaaHdixJEYsdVH1/view?usp=drivesdk