করোনা সংকট মোকাবেলায় বাগমারায় প্রশাসনের কাছে অর্থ সহায়তা প্রদান

বাগমারা প্রতিনিধি:
চলমান করোনা সংকট মোকাবেলায় বাগমারায় প্রশাসনের কাছে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে রাজশাহী জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে দুই লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করেছেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। এদিকে বাগমারার ইউএনও-র কাছে অর্থ সহায়তা প্রদান করেছে বাগমারা কারিগরি কলেজ ও ভোকেশনাল শিক্ষক সমিতি।

বৃৃহস্পতিবার দুপুর ১২ টায় বাগমারা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরিফ আহম্মেদের দপ্তরে গিয়ে এমপি এনামূল হকের পক্ষ থেকে দুই লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম হেলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, কাউন্সিলর হাচেন আলী, সাংসদের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান, সালেহা-ইমারত কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সাজ্জাদুর রহমান জুয়েল, সিনিয়র হিসাব কর্মকর্তা সোহরাব হোসেন মাসুম প্রমুখ।

এ ব্যাপারে বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপী একটা সমস্যা। এই সংকট মোকাবেলা করা কারও একার পক্ষে সম্ভব না। দেশের সকল বিত্তবানদের এগিয়ে আসতে হবে। সেই সাথে সরকারী সকল নির্দেশনা মেনে চলার জন্য সকলকে আহ্বান জানান তিনি।

এ দিকে বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের কাছে নগদ ৩০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছে বাগমারা কারিগরি কলেজ ও ভোকেশনাল শিক্ষক সমিতি।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা কারিগরি কলেজ ও ভোকেশনাল শিক্ষক সমিতির সভাপতি, ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী, সহ-সভাপতি হাট-গাঙ্গোপাড়া বিএম কারিগরি কলেজের অধ্যক্ষ আশরাফুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আদর্শ টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ জিয়াউল আলম, বাগমারা কারিগরি কলেজ ও ভোকেশনাল শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বড় বিহানালী গার্লস হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী সাফিউল আলম, নন্দনপুর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মাহাবুর রহমান, আতাউর রহমান (খয়বর)সহ বাগমারা কারিগরি কলেজ ও ভোকেশনাল শিক্ষক সমিতির আওতায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানগণ উপস্থিত ছিলেন।

সমিতির পক্ষ থেকে জানানো হয়, তারা সম্মিলিত ভাবে করোনা সংকট মোকাবেলায় সমিতির পক্ষ থেকে এই অর্থ সহায়তা প্রদান করেছেন। কেউ যেন না খেয়ে থাকে সে জন্য এই অর্থ সহায়তা করেন। যাদের সামর্থ্য আছে এই সংকটে তাদের এগিয়ে আসা জরুরী এবং এই সংকট মোকাবেলা করা সকলের নৈতিক দায়িত্ব বলেও জানান তারা।

অন্যদিকে করোনা সংকট মোকাবেলায় রাজশাহীর বাগমারায় বসবাসরত ছিন্নমূল বেদে পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাউল এবং নগদ টাকা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে করোনা সংকট মুহুর্তে খাদ্য সমস্যা দূর করতে উপজেলা পরিষদ চত্বরে তাদের ডেকে চাউল এবং টাকা বিতরণ করেন উপজেলার নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। উপজেলার বিভিন্ন এলাকায় বসবাসরত ৩০টি বেদে সম্প্রদায়ের পরিবারের সদস্যদের হাতে চাউল এবং নগদ টাকা প্রদান করা হয়।