করোনা : পেসারের পর এবারের অসি স্পিনারের চুক্তি বাতিল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গত মঙ্গলবার প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে কাউন্টি চুক্তি হারিয়েছিলেন অস্ট্রেলিয়ান পেসার মাইকেল নিসার। দুইদিনের ব্যবধানে চুক্তি বাতিল করা হয়েছে অফস্পিনার নাথান লায়নেরও। করোনা পরিস্থিতির কারণেই নেয়া হয়েছে।

আগামী ২৮ মে পর্যন্ত স্থগিত করা হয়েছে ইংল্যান্ডের সবধরনের ক্রিকেট। এসময়ের মধ্যে শেষ হয়ে যাওয়ার কথা ছিল কাউন্টি চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনার থাবায় তা পিছিয়ে গেছে অনির্দিষ্টকালীন সময়ের জন্য। আর এ কারণে যে বিদেশি ক্রিকেটারদের চুক্তি বাতিল হবে তা অনুমেয়ই ছিল।

সেই মোতাবেক লায়নের সঙ্গে সমঝোতার ভিত্তিতেই আসন্ন মৌসুমের চুক্তি বাতিল করেছে কাউন্টি দল হ্যাম্পশায়ার। ২০২০ সালের কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলতে হ্যাম্পশায়ারে যোগ দেয়ার কথা ছিল লায়নের। তবে সবশেষ সিদ্ধান্ত অনুযায়ী এ মৌসুমটি খেলবেন না তিনি।

হ্যাম্পশায়ার কাউন্টির ক্রিকেট পরিচালক জাইলস হোয়াইট বলেন, ‘খুবই অনিশ্চয়তা এবং পরীক্ষার মধ্য দিয়ে কাটছে সময়। এটি মোকাবিলায় সব কাউন্টিই যথাসাধ্য চেষ্টা করবে এবং পরবর্তীতে খেলার ব্যাপারে প্রস্তুতি নেবে। যার ফলে নাথান (লায়ন) ও তার ম্যানেজম্যান্টের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

পরবর্তী মৌসুমে লায়নকে পাওয়ার আশা জানিয়ে জাইলস আরও বলেন, ‘পরিস্থিতি বুঝতে পারায় এবং চুক্তিটি শিথিল রাখায় নাথান ও তার প্রতিনিধিকে ধন্যবাদ জানাই। আশা করবো, পরবর্তী মৌসুমে আমাদের ক্লাবে যোগ দেবেন নাথান।’