করোনা: গোদাগাড়ীর ১১টি নমুনাই নেগেটিভ

গোদাগাড়ী প্রতিনিধি:


করোনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো ১১ টি নমুনাই নেগেটিভ। আজ সোমবার বিকেলে গোদাগাড়ী উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেরে স্বাস্থ্য ও পরবিার পরকিল্পনা অফসিার ডা. আবু তালবে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১১টরি ফলাফল পাওয়া গেছে। সকল পরীক্ষার ফলাফল নগেটেভি। তবে আজ আরও দুজনরে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, গোদাগাড়ী উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে মোট ২৬৯ জন। এছাড়াও কাঁকনহাট পৌরসভায় ৩৮ জনকে হোম কোয়ারেন্টানে রয়েছে।

ডাঃ আবু তালেব বলেন,আতঙ্কিত হওয়ার কিছু নাই গোদাগাড়ীবাসীর জন্য সুখবর এখুন পর্যন্ত গোদাগাড়ী উপজেলায় একজনেরও করোনার নমুনায় পজেটিভ আসেনি। আমরা বাড়ী বাড়ী গিয়ে এসব নমুনা সংগ্রহ করি। সুস্পষ্ট উপসর্গ মিললেই আমার বাড়ী থেকে যে কোন রোগীর নমুনা সংগ্রহ করবো।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হক গোদাগাড়ীবাসীকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করে বলেন, প্রতিদিন অসংখ্য মানুষ বিনাপ্রয়োজনে বাড়ীর বাইরে বের হচ্ছে এবং অবাধে চলা ফেরা করছে। ঢাকা নারায়নগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে যারা এসেছে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

তথ্য গোপন করে অনেকে বাইরে ঘুরাফেরা করছেন তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। অনেক ঝুকির মধ্যেও আমরা এবং আইন শৃংখলাবাহিনীসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা গুরুত্বের সাথে কাজ করার জন্য সর্বদা  মাঠে রয়েছে। আপনাদের সহযোগীতা পেলেই সঠিক ভাবে করোনা প্রভাব মোকাবেলা করা সম্ভব।

স/আ