করোনা আতঙ্ক: চলনবিলে ডিমের হালি ২০ টাকা

সিংড়া প্রতিনিধি:
করোনাভাইরাস প্রতিরোধে নাটোরের সিংড়াসহ চলনবিল এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। আর গণপরিবহন চলাচল না করায় নিমিষেই ৪০টাকা হালি হাঁসের ডিম কুড়ি টাকায় নেমে এসেছে। এতে চলনবিল এলাকার প্রায় শতাধিক হাঁসের খামার মালিকদের লোকসান গুনতে হচ্ছে।

বৃহস্পতিবার সরোজমিনে সিংড়ার চলনবিল গেট এলাকায় ডিমের আড়ত ঘুরে দেখা যায় খামারিরা ডিম নিয়ে বসে রয়েছেন। কিন্তু সেখানে ক্রেতা শূন্য।

খামার মালিক মো. হযরত আলী বলেন, সপ্তাহে সোম ও বৃহস্পতিবার এই দু’দিন এই এলাকার হাট বার। প্রতি হাটেই এই আড়তে ৪০ থেকে ৫০টাকা হালি ডিম বিক্রয় হয়। কিন্তু হঠাৎ লকডাউন এর কারণে আড়তে ক্রেতা শূন্যতা দেখা দিয়েছে। তাই ডিম বিক্রয় করতে পারছেন না।

ডিম ক্রেতা মো. তাইফুর রহমান বলেন, পাইকার আসে নাই তাই বাড়ির জন্য অর্ধেক দামে ডিম কিনতে পেরে খুব ভালো লাগছে। তবে মনে করোনাভাইরাস আতঙ্কও বিরাজ করছে।

চলনবিল ডিমের আড়তের মালিক মো. আব্দুল ওহাব সিল্কসিটি নিউজকে বলেন, গণপরিবহন চলাচল না করায় পাইকার না আসায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। এতে খামার মালিকদের অর্ধেক দামে ডিম বিক্রয় করতে হচ্ছে। আর যারা ডিম কিনছে তারা তো সাধারণ জনগন। এতো ডিম একসাথে সাধারণ জনগন কিনতে চায়না।

স/অ