করোনা আক্রান্ত ৪২ কর্মী, উৎপাদন বন্ধ করল NOKIA

উৎপাদন বন্ধ করল নোকিয়া। মঙ্গলবার সূত্র মারফত খবর মেলে তামিলনাড়ুর কারখানায় একই সঙ্গে প্রায় ৪২ জন কর্মী করোনা আক্রান্ত। সংক্রমণ যাতে আর ছড়িয়ে না পড়ে তার জন্য ই উৎপাদন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে নোকিয়া। তবে শ্রীপেরামবুদুরের এই কারখানায় ঠিক কতজন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন, তা জানায়নি সংস্থা।

সংস্থার পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, সংক্রমণ রুখতে সব রকমের ব্যবস্থা নেওয়া হয়েছিল। মানা হয়েছিল সামাজিক দূরত্বের নিয়মাবলী। ক্যান্টিন পরিষেবাতেও বদল আনা হয়েছিল। উল্লেখ্য টানা বন্ধ থাকার পর লকডাউনের নিয়মে শিথিলতা আসে। তারপরেই কাজ চালু করেছিল নোকিয়া। তবে করোনা সংক্রমণের জেরে ফের বন্ধ করতে হল উৎপাদন।

নোকিয়া জানিয়েছে কম সংখ্যক কর্মী নিয়ে ফের কাজ চালু করা হবে, তবে কিছুদিন সময় লাগবে। গত সপ্তাহে চিনা মোবাইল কোম্পানি ওপ্পো নিজেদের কাজ বন্ধ রেখেছিল। ওই কোম্পানির কমপক্ষে ৯জন কর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন। এর আগে দেশের অন্যতম বৃহত্তম গাড়ি উৎপাদন কোম্পানি হুণ্ডাই এর তরফ থেকে জানানো হয় কোভিড ১৯ ভাইরাসের কারণে বন্ধ রাখা হবে চেন্নাইয়ের কারখানা।

প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর তাই এই পরিস্থিতিতে সাময়িকভাবে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। যাতে এই সংক্রমণ কর্মীদের মধ্যে ছড়িয়ে পড়তে না পারে। কোম্পানির তরফে এও জানানো হয় আগামী সিদ্ধান্ত নেওয়া হবে আধিকারিকদের সঙ্গে কথা বলে।

এছাড়াও অন্যতম জনপ্রিয় কোম্পানি মারুতি সুজুকী হরিয়ানার দুটি কারখানাতে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নেয়। যাতে কোনভাবে এই ভাইরাসে তাদের কর্মীরা আক্রান্ত হতে না পারে পাশাপাশি যাতে দূরত্ব রাখাও সম্ভবপর হয় সেই কারণে কোম্পানির তরফ থেকে এই সাময়িক কাজ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।