রবিবার , ২৮ জুন ২০২০ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

করোনায় মৃত্যু ৫ লাখ ছাড়াল

Paris
জুন ২৮, ২০২০ ৬:২৩ অপরাহ্ণ

চীন থেকে প্রাদুর্ভাব হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস এখন ছড়িয়ে পড়েছে ২১৩টি দেশ ও অঞ্চলে। এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৫ লাখের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ৯০ হাজার ৪৫৬ জন। এর মধ্যে মারা গেছে ৫ লাখ ১ হাজার ৪৮০ জন।

তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৫৪ লাখ ৬৬ হাজার ৯১০ জন। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, রাশিয়া, ভারত এবং যুক্তরাজ্য।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৫৯৭ জন। অপরদিকে মারা গেছে ৫শ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৯৬ হাজার ৭৭০। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জন।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ১৫ হাজার ৯৪১। এর মধ্যে মারা গেছে ৫৭ হাজার ১০৩ জন।

অপরদিকে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন। এর মধ্যে মারা গেছে ৮ হাজার ৯৬৯ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৯৩ হাজার ৩৫২ জন।

এছাড়া ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৯ হাজার ৮৮৯ এবং মারা গেছে ১৬ হাজার ১১২ জন। দেশটিতে লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ৫ম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ৩ লাখ ১০ হাজার ২৫০ জন এবং মারা গেছে ৪৩ হাজার ৫১৪ জন।

সর্বশেষ - আন্তর্জাতিক