করোনায় দুস্থ মানুষের পাশে দাঁড়াচ্ছে সাবা,অন্যরাও এগিয়ে আসুন

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে করোনা ভাইরাসের ভয়ল থাবায় সবকিছু স্থবির হয়ে পড়েছেন।সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কলকারখানাসহ সবকিছু বন্ধ করে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। করোনার প্রকোপ বাড়ায় ইতোমধ্যে সারাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
এদিকে করোনার কারণে দেশে অর্থনৈতিকভাবে প্রতিটি সেক্টর ক্ষতিগ্রস্থ হচ্ছে। বিশেষ করে নিম্ন আয়ের খেটে খাওয়া মজুরী শ্রেণীর মানুষ পড়েছে চরম বিপাকে।সারা দেশে যখন নিম্ন আয়ের মানুষ অসহায় অবস্থায় আছে,তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে বিভিন্ন ব্যক্তি ও সংস্থা।
ঠিক তেমনি ওয়াশিংটন ডি,সিতে বসবাসরত প্রবাসী সাংবাদিক ‘নিউজবিডিইউএস’ডটকমের সম্পাদক  এস,এম,জাহিদূর রহমানের নেতৃত্বে একদল সোশ্যাল অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ অ্যাডভান্সমেন্ট (সাবা)’র ব্যানারে মানুষের পাশে সহযোগিতায় হাত বাড়িয়েছে।
দেশে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ ও নিম্ন মধ্যবিত্ত যারা করোনার কারণে অনেকে খাদ্য সংকটে আছেন। কিন্তু লোক লজ্জার ভয়ে কিছু বলতে পারছে না তাদের পাশে দাঁড়াচ্ছে “সাবা”। ইতোমধ্যে কয়েকশ’ ব্যক্তিকে সহযোগিতা করেছে। যতদিন এই সংকট থাকবে,তাতদিন পর্যন্ত দুস্থ মানুষের পাশে থাকবে বলে জানিয়েছে তারা। FB_IMG_1587449583106
এই উদ্যোগের অন্যতম প্রবাসী সাংবাদিক জাহিদূর রহমান বলেন,করোনা ভাইরাস(COVID-19)সারা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে।লকডাউনের ফলে উন্নত দেশগুলো যখন মানুষের মৌলিক চাহিদা পুরনে হিমশিম খাচ্ছে সেখানে আমাদের মাতৃভুমি বাংলাদেশের অবস্থা শোচনীয়।দেশের এই ক্রান্তি কালে ক্ষুদ্র প্রয়োসের মাধ্যমে পথশিশু,বৃদ্ধ,  প্রতিবন্ধি ও অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছি।
এসময় তিনি বলেন,আমাদের ক্ষুদ্র প্রয়াসে প্রবাসীরা সহযোগিতার হাত আরো বাড়িয়ে দিলে দেশের অনেক অসহায় নিম্নবৃত্ত মানুষের পাশে দাঁড়ানোর কাজটি অনেক সহজ হবে।”মানুষ মানুষের জন্য”স্লোগানে সবাই একত্রিত দেশের এই ক্রান্তিলগ্নে সামর্থ্য অনুযায়ী মানুষের দুস্থ মানুষের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব বলেও জানান এই সাংবাদিক।
সহযোগীতার জন্য :For USA – PayPal
Email: Zahid1etv@gmail.com,zelle at 718-502-7319
For Bangladesh –
01922211180 ( Bkash Personal,please reff.covid-19)