করোনায় আক্রান্ত হয়েও খেলা যাবে কমনওয়েলথ গেমসে

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দীর্ঘ দুই বছর করোনার তাণ্ডবে বাতিল হয়েছে একের পর এক প্রতিযোগিতা। কোনো খেলোয়াড় কোভিড পজেটিভ হলে কড়াকড়িভাবে আইসোলেশনে থাকতে হয়েছে। তবে বিশ্বে করোনার প্রকোপ কমায় সেই কঠোর নিয়ম-নীতি শিথিল করা হয়েছে কমনওয়েলথ গেমসে। করোনা পজেটিভ হলেও শারীরিক সক্ষমতা সাপেক্ষে খেলোয়াড়দের ইভেন্টে অংশ নেয়ার অনুমতি দেওয়া হয়েছে।

গতকাল বার্মিংহামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে কমনওয়েলথ গেমসের পর্দা উঠেছে। গেমসে মেয়েদের বর্শা নিক্ষেপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৭ই আগস্ট। তার আগে পিসিআর টেস্টে করোনা পজেটিভ হয়েছেন বর্শা নিক্ষেপে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন কেলসে-লি বারবের। তবে সুস্থ হওয়ার জন্য পর্যাপ্ত সময় পাওয়ায় ভাবনার কিছু নেই অস্ট্রেলিয়ান এই অ্যাথলেটের।

অন্তর্জাতিক সংবাদ মাধ্যম স্পোর্টিংনিউজের এক প্রতিবেদনে বলা হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর কোনো লক্ষণ দেখা না যাওয়ায় ৩০ বছর বয়সী কেলসে-লি বারবের নিজের ইভেন্টে অংশ নিতে পারবেন।

অস্ট্রেলিয়া দলের হাই-পারফরম্যান্স ব্যবস্থাপক অ্যান্ড্রু ফেইচনে জানিয়েছেন, ‘কেলসে-লি বারবের গেমস থেকে ছিটকে পড়েনি। আবারও জানাই, আয়োজক কমিটি বলেছে অ্যাথলেট যদি শারীরিকভাবে ভালো বোধ করেন তাহলে খেলায় অংশ নিতে পারবেন।’

অর্থাৎ, করোনায় আক্রান্ত ব্যক্তির শারীরিক অবস্থা পর্যালোচনা করা হবে। অন্যান্য প্রতিযোগীরা সংক্রমিত হওয়ার আশঙ্কা আছে কিনা, তাও খতিয়ে দেখার পরই আক্রান্ত অ্যাথলেট ইভেন্টে অংশ নেওয়ার অনুমতি পাবেন।

সূত্র: আমাদের সময়