করোনার হাসপাতাল তৈরিতে জার্সি নিলামে উঠালেন বাটলার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

করোনাভাইরাস প্রতিরোধে হাসপাতালের জন্য অর্থ যোগানের উদ্দেশ্যে নিজের বিশ্বকাপ জেতা জার্সিটি নিলামে উঠালেন ইংলিশ ক্রিকেটার জস বাটলার। সামাজিক যোগাযোগ মাধ্যমে, বিশ্ব জয়ের মুহূর্তটি শেয়ার করে, সমর্থকদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তা দিয়েছেন তিনি। এখন পর্যন্ত নিলামে ৬৩ লাখ টাকা দাম উঠেছে জার্সিটির। এদিকে, ইংল্যান্ডের জাতীয় স্বাস্থ্য সেবা সংস্থার জন্য ২০ হাজার পাউন্ডের অর্থ সাহায্য করার প্রতিশ্রুতি দিলেন ক্রিকেটার স্যাম বিলিংস। নিজের চুল কেটে, অভিনব পদ্ধতিতে সমর্থকদের প্রতি অর্থ দানের আহ্বান জানান তিনি।

জফরা আর্চারের শেষ বলটা গাপটিলের ব্যাট ছুয়ে ডিপ মিড উইকেট থেকে যখন বাটলারের হাতে আসে, তখন পুরো ইংল্যান্ড নেঁচে উঠেছিলো এক সাথে। গাপটিলে যে তখনো ক্রিজের বাইরে। স্টাম্প ভেঙে ৬৩ নম্বর জার্সি পড়া বাটলারের ওই বুনো উল্লাস চোখে লেগে থাকবে অনেক দিন।

তবে, সময়ের সঙ্গে মানুষ ভুলে যায় সবই। এটাও মনে থাকবেনা অনেকেরই। এমনকি খোদ ইংল্যান্ডবাসীর স্মৃতিটাও ঝাপসা হতে বসবে একদিন। কিন্তু, জস বাটলারের জন্য এটা ভোলা সম্ভব নয়। শত বছরের সাধনা শেষে, যে বিশ্বকাপ এসেছিলো ইংলিশদের হাতে, তার শেষটা যে রাঙিয়েছিলেন এই উইকেটরক্ষকই।

কিন্তু, মানবতার ডাক সব কিছুর উর্ধ্বে। করোনাভাইরাস সংক্রমণে বিপাকে এখন পুরো বিশ্ববাসী। ইংল্যান্ডও হিমশিম খাচ্ছে ভাইরাসের বিরুদ্ধে এ লড়াইয়ে। চিকিৎসা সরঞ্জামের অপ্রতুলতা দিন দিন বেড়েই চলেছে। আর্থিক সমস্যা তো রয়েছেই।

এ অবস্থায়, নিজের বিশ্বকাপ জেতা প্রিয় জার্সিটি নিলামে তুলেছেন জস বাটলার। বিক্রি হওয়া অর্থ তিনি তুলে দেবেন রয়েল হ্যাম্পটন এবং হেয়ারফিল হাসপাতাল কর্তৃপক্ষের হাতে। যা দিয়ে কেনা হবে, চিকিৎসা সরঞ্জাম।

এই সাহায্যের জন্য এবার এক অভিনব পদ্ধতি অবলম্বন করলেন ইংলিশ কাউন্ডি দল কেন্টের অধিনায়ক স্যাম বিলিংস। নিজের মাথার চুল কেটে ফেলেছেন এ ইংলিশ ক্রিকেটার। টুইটারে দেয়া এক ভিডিও’তে দেখা যায়, তার বান্ধবী তার মাথা শেভ করে দিচ্ছেন। পরে, নিজের সমর্থকদের উদ্দেশ্যে, একই চ্যালেঞ্জ ছুড়ে দেন বিলিংস। আর, অর্থ সাহায্য করার আহ্বান জানান সবাইকে। ২০ হাজার পাউন্ড অর্থ সাহায্য তোলার লক্ষ্য নির্ধারণ করেছেন স্যাম।