করোনাভাইরাস: রাজশাহীতে সরকারি নির্দেশ অমান্য করে স্কুলে বার্ষিক ভোজন

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠানের বন্ধে সরকারি নির্দেশ অমান্য করে বার্ষিক ভোজনের আয়োজন করায় প্রধান শিক্ষককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃত হলেন- রাজশাহীর শিরোইল কলোনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরাঞ্জন প্রামাণিক।

আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর একটার দিকে শিরোইল কলোনী উচ্চ বিদ্যালয়ে অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ট্রেজারী শাখা) মো. আব্দুল মালেক। এসময় তিনি বার্ষিক ভোজন বন্ধ করে স্কুলে তালা ঝুলিয়ে দেওয়ার নির্দেশ দেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বার্ষিক ভোজন উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানটির মাঠে চান্দুয়া দিয়ে ঘেরা হয়। এছাড়া স্কুলের ভেতরে চলছে রান্নার কাজ। শিক্ষার্থীরা মাঠে হইহুল্লর করছে।

শিমলা নামের এক শিক্ষার্থী জানায়, ‘বার্ষিক ভোজনের জন্য তাদের থেকে সাড়ে ৩০০ করে চাঁদা নেওয়া হয়েছি ভর্তির সময়। তার অংশ হিসেবে এই আয়োজন।’

করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ তার পরেও আপনারা কেনো স্কুলে এসেছেন, এমন কথার উত্তরে আরো কয়েকজন শিক্ষার্থীরা বলেন, ক্লাসে অন্য স্যাররা (শিক্ষক) বলে পিকনিকে (বার্ষিক ভোজন) আসতে। তাই আমরা এসেছি।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ট্রেজারী শাখা) মো. আব্দুল মালেক বলেন, প্রধান শিক্ষক  নিরাঞ্জন প্রামাণিককে ডিসি অফিসে নিয়ে যাওয়া হচ্ছে।

স/আ