করাচীতে পাকিস্তানের চার ক্রিকেটারের নতুন ইতিহাস

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শ্রীলংকার বিপক্ষে করাচি টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির ইতিহাস গড়লেন আবিদ আলী, শান সামুদ, আজহার আলী ও বাবর আজম। পাকিস্তানের টপঅর্ডার এ চার ব্যাটসম্যান একই টেস্টে সেঞ্চুরি করেছেন। টেস্টে দ্বিতীয় ইনিংসে এটি বিশ্বরেকর্ড।

আবিদ-মাসুদ-আজহার-বাবরদের শতরানের মাইলফলকের ম্যাচে দ্বিতীয় ইনিংসে ৮০ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ৫৫৫ রানের পাহাড় গড়েছে স্বাগতিক পাকিস্তান।

এর আগে ২০০৭ সালে বাংলাদেশ দলের বিপক্ষে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ভারতীয় টপঅর্ডার চার ব্যাটসম্যান দিনেশ কার্তিক (১২৯), ওয়াসিম জাফর (১৩৮), রাহুল দ্রাবিড় (১২৯) ও শচীন টেন্ডুলকার (১২২*) সেঞ্চুরি করেছিলেন। সেই টেস্টে হাবিবুল বাশারের নেতৃত্বাধীন বাংলাদেশ দল ইনিংস ও ২৩৯ রানের ব্যবধানে হেরে যায়।

তবে দ্বিতীয় ইনিংসে এই প্রথম রেকর্ড গড়লেন পাকিস্তানের টপঅর্ডার চার ব্যাটসম্যান আবিদ আলী- শান মাসুদ-আজহার ও বাবর আজম।। শ্রীলংকার বিপক্ষে রেকর্ড গড়া ম্যাচে ১৩৫ রান করেন ওপেনার শান মাসুদ, অন্য ওপেনার আবিদ আলী করেন ১৭৪ রান। ১১৮ রান করেন অধিনায়ক আজহার আলী। ১০০ রান করে অপরাজিত থাকেন পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর আজম।