‘কতদিন সিদ্ধার্থ হত্যার বিচার চাইতে হবে’

নিজস্ব প্রতিবেদক:

অনুষ্ঠান শেষ পর্যায়ে। মাইকে ঘোষণা করা হলো ছেলে সিদ্ধার্থ চন্দ্র সরকারে নাম। স্টেজের পাশে দাঁড়িয়ে থাকা মা প্রিয়শী রাণী। অশ্রুসিক্ত চোখে এগিয়ে গেছেন ক্রেস্ট নিতে। প্রধান অতিথি র‌্যাব’র মহাপরিচালক বেনজীর আহমেদের হাতে থেকে। অঝোরে ঝরছে নয়ন জুড়ে অশ্রু। কোনো মতে স্টেজ থেকে নেমে এসে সিদ্ধার্থের বাবা বিমল চন্দ্র সরকারকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।

গতকাল শনিবার দুপুরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন অনুষ্ঠানে এমন চিত্র চোখে পড়ে। সিদ্ধার্থের মায়ের কান্না দেখে চোখের পানি ধরে রাখতে পারেননি পাশে নারী পুলিশ সদস্য ও তার বাবা বিমল চন্দ্র সরকারও। সিদ্ধার্থের বাবা বিমল চন্দ্র সরকার তার ছেলে হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান।

এসময় তিন কান্না কণ্ঠে বলেন, ‘আমার ছেলের মতো আর কাউকে যেনো বোমার আঘাতে মরতে হয়। আর কতদিন সিদ্ধার্থ হত্যার বিচার চাইতে হবে আমাদের।’

উল্লেখ্য, ২০১৩ সালের ২৬ ডিসেম্বর নগরীর ভুবনমোহন পার্কে নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মাইনুল ইসলামের হুমকির আধাঘণ্টার মাথায় রাজাহাতা লোকনাথ স্কুল মোড়ে পুলিশের চলন্ত পিকআপে বোমা হামলা হয়। এ হামলায় আহত হন সিদ্ধার্থ চন্দ্র সরকার।

তাকে গুরুতর অবস্থায় প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও পরে ঢাকায় পাঠানোর পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনার পর ওই রাতেই বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।