ওয়েস্ট ইন্ডিজ ‘ফিনিশড প্রোডাক্ট’ নয়: হোল্ডার

অনেকেই মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের সেই সোনালি দিন আর নেই। ক্যারিবীয় ক্রিকেট শেষ হয়ে গেছে। আর কখনও এটা ঘুরে দাঁড়াতে পারবে না। তবে ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার জেসন হোল্ডার তেমনটা মানতে নারাজ।

সম্প্রতি টি-টোয়েন্টিতে দলের হয়ে ডাবল হ্যাটট্রিকের ইতিহাসগড়া এই পেস বোলিং অলরাউন্ডার মনে করেন, শুধু ধারাবাহিকতা চলে আসলেই অন্যরকম এক দল হয়ে উঠবে ওয়েস্ট ইন্ডিজ।

২০ নম্বর ওভারের প্রথম বলে কোনো রান দেননি হোল্ডার। পরের ৪ বলে ৪ উইকেট নিয়ে ইতিহাসের পাতায় চিরস্থায়ী হন ক্যারিবীয় ফাস্ট বোলার। ক্রিকেটীয় পরিভাষায় এটাকে ‘ডাবল হ্যাটট্রিক’ বলে। হোল্ডারের ডাবল হ্যাটট্রিকে ইংল্যান্ডের বিপক্ষে ১৭ রানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয়দের এই সাফল্যের নেপথ্যে ক্রিকেটারদের ঐক্যের বিষয়টি সামনে এনেছেন হোল্ডার। তিনি বলেন, ‘আমি খুব কাছে থেকেই অনুভব করি, এই দলটি খুব, খুবই দীর্ঘ সময়ে একসঙ্গে আছে। সত্য করেই বলছি, আমি মিটিং আর ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিংরুমে যে অবদান রাখার প্রবণতা দেখেছি, এমনকি কারো যদি কোনো সিদ্ধান্ত পছন্দ নাও হয়, তবু সবাই সেটা মেনে নিয়েছে।’

এই ক্যারিবীয় দলের মধ্যে ‘সব’ আছে। শুধু ধারাবাহিকতাটা ফিরিয়ে আনতে হবে, মনে করেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজ দল ফিনিশড প্রোডাক্ট হয়ে গেছে, এমনটা মানেন না এই অলরাউন্ডার।

হোল্ডার বলেন, ‘সেই ছেলেদের জন্য সমবেদনা, যারা সুযোগ পায়নি কিন্তু কখনই তা প্রকাশ করেনি। আমি কাউকে মনমরা হয়ে থাকতে দেখিনি। এটি আমাদের মধ্যে বন্ধুত্ব এবং দলের শক্তি সম্পর্কে অনেক কিছু বলে। আমি মনে করি না ওয়েস্ট ইন্ডিজ একটি ফিনিশড প্রোডাক্ট হয়ে গেছে। আমাদের শুধু ধারাবাহিক হওয়ার চেষ্টা করতে হবে।’

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন