ইউএনও ওয়াহিদার ওপর হামলায় ‘আরো কেউ জড়িত’: ধারণা বাবার

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা কার্যালয়ের চাকরিচ্যুত কর্মচারী রবিউল ইসলাম (৪৩) জানিয়েছে পুলিশ। ইউএনও ওয়াহিদার বাবা ওমর আলী শেখ ও মা রুমিসা বেগম পুলিশের এ তদন্ত ঠিক মনে করলেও আরো কেউ জড়িত বলে ধারণা তাদের।

২ সেপ্টেম্বর রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ প্রাঙ্গণে বাসভবনের ভেন্টিলেটর দিয়ে ঢুকে ইউএনও ওয়াহিদা ও তার বাবা ওমর আলীর ওপর হামলা চালানো হয়। মাথায় হাতুড়ির আঘাতে গুরুতর আহত ওয়াহিদা এখন ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন।

র‌্যাব-১৩ অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস রংপুরে এক সংবাদ সম্মেলনে এসে বলেন, চুরি করতে ওই বাড়িতে ঢুকেছিল আসাদুল (৩৫)। তার সহযোগী ছিল নবীরুল ইসলাম (৩৪) ও সান্টু কুমার বিশ্বাস (২৮)।

র‌্যাব তখন জানায় আসাদুল ‘নিজের সম্পৃক্ততার কথা স্বীকার’ করেছেন।

এরপর শনিবার বিকেল সাড়ে ৩টায় দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলা করেছে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়েরই চাকরিচ্যুত রবিউল ইসলাম (৪৩) নামের এক কর্মচারী। রবিউল ইসলাম ইউএনওর ওপর হামলায় স্বীকারোক্তি দিয়েছেন পুলিশ জানায়।

এ বিষয়ে জানতে চাইলে ওমর আলী শেখ শনিবার সন্ধ্যায় দেশ রূপান্তরকে জানায়, কিছুদিন আগে ওয়াহিদা খানমের ব্যাগ থেকে টাকা চুরি হয়। সেই সময় উপজেলা কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী রবিউলকে সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি তখন জিজ্ঞাসাবাদে চুরির কথা স্বীকার করেননি। পরবর্তী সময়ে সিসিটিভি ফুটেজ দেখে টাকা চুরির অপরাধে রবিউল ইসলামকে ফেব্রুয়ারি মাসে সাময়িক বরখাস্ত করা হয়।

পরে বিভাগীয় মামলা দায়ের হলে মামলার তদন্তে টাকা চুরির সত্যতা পাওয়া গেলে রবিউল ইসলামকে চাকরিচ্যুত করা হয়। আর এই ক্ষোভ থেকেই রবিউল আমার মেয়েকে হত্যার উদ্দেশ্য হামলা চালায়। আর এটিই প্রকৃত কারণ। তাকে জিজ্ঞাসাবাদ করলেই এ হামলায় আরো কারা কারা জড়িত আছে সব বের হয়ে আসবে।

ওমর আলীর বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এখন তিনি রংপুর মেডিকেলে রয়েছেন অনেকটাই সুস্থ। রাত ৯টার গাড়িতে তিনি ঢাকার উদ্দেশ্য রওনা দেবেন। রবিবার ঢাকায় তার একটি ছোট অপারেশনের কথা রয়েছে। সূত্র: দেশ রুপান্তর