‘ওয়ালটন ল্যাপটপ ডিজিটাল বিপ্লবে বাংলাদেশকে এগিয়ে নেবে’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন ল্যাপটপ-কম্পিউটারের মতো উচ্চ প্রযুক্তির একটি পণ্য বাজারজাত করায় বাংলাদেশ ডিজিটাল বিপ্লবের পথে আরো একধাপ এগিয়ে যাবে। শুধু ব্যবসায়িক মুনাফা নয় দেশের আগামী প্রজন্মের হাতে স্বল্পমূল্যে বিশ্বমানের ল্যাপটপ পৌঁছে দেওয়ার অঙ্গীকারের মাধ্যমে ওয়ালটন পরিবার দেশের প্রতি তাদের দায়িত্ববোধের পরিচয় দিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত ‘ওয়ালটন ল্যাপটপ’ বাজারজাতকরণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন অর্থমন্ত্রী।

 
ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও বেসিস সভাপতি মোস্তফা জব্বার।

দেশীয় পণ্যের শীর্ষ ব্র্যান্ডের নতুন পণ্য ল্যাপটপ বাজারজাত হওয়ায় নিজেকে ‘সারপ্রাইজড’ বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, আজকের দিনটি আমাদের দেশের  জন্য অত্যন্ত খুশির দিন।  মূলত এ ধরনের ঘটনা ২০২১ সালে হওয়ার স্বপ্ন দেখা হলেও তা ২০১৬ সালে ঘটে গেল। আর এটা ঘটাল ওয়ালটন। সত্যি আমি বিস্মিত, আমি মুগ্ধ।

 

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ইন্টেল, মাইক্রোসফট ও ওয়ালটনের যৌথ উদ্যোগে বাজারজাতকৃত ল্যাপটপ প্রযুক্তিপ্রেমীদের প্রত্যাশা পূরণ করবে। এর ফলে সাশ্রয়ী মূল্যে উচ্চমানের ল্যাপটপ পাবেন গ্রাহকরা।

তিনি বলেন, ওয়ালটন পর্যায়ক্রমে সব ধরনের আইসিটি পণ্য তৈরির মাধ্যমে প্রযুক্তিগত উৎকর্ষতার মানদণ্ডে বাংলাদেশকে শীর্ষ দেশের কাতারে নিয়ে যাবে ।

বিশেষ অতিথির বক্তব্যে বেসিস সভাপতি মোস্তফা জব্বার অর্থমন্ত্রী ও আইসিটি প্রতিমন্ত্রীর কাছে দেশীয় শিল্পকে উৎসাহ দিতে কর অবকাশ এবং ক্ষুদ্র যন্ত্রাংশ আমদানিতে শুল্কমুক্ত সুবিধার দাবি জানান।

 

ওয়ালটন ল্যাপটপ লঞ্চিং প্রোগ্রাম
সভাপতির বক্তব্যে ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম বলেন, স্বল্পমূল্যে মানসম্পন্ন প্রযুক্তি আগামী প্রজন্মের হাতে তুলে দেওয়ার মাধ্যমে বাংলাদেশকে প্রযুক্তি খাতে শীর্ষস্থানে নিয়ে যাওয়ার প্রত্যয় নিয়েই ওয়ালটন ল্যাপটপের যাত্রা শুরু হলো। বিশেষ করে স্বল্প আয়ের যেসব মানুষদের সন্তানেরা অর্থের অভাবে প্রযুক্তির ছোঁয়া থেকে বঞ্চিত, তাদের কথা মাথায় নিয়েই দেশে ল্যাপটপ উৎপাদনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য বর্তমান সরকার বিশেষ করে মাননীয় অর্থমন্ত্রী এবং আইসিটি প্রতিমন্ত্রীর অবদান ওয়ালটন গ্রুপ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

এসব ল্যাপটপ স্বল্প ও দীর্ঘ মেয়াদের কিস্তিতে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়াই তাদের মূল লক্ষ্য বলে ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম তার বক্তব্যে উল্লেখ করেন।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইন্টেল কর্পোরেশনের কান্ট্রি বিজনেস ম্যানেজার জিয়া মঞ্জুর ও মাইক্রোসফট প্রতিনিধি পুবুদো বাসনায়েকে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম রেজাউল আলম। ওয়ালটন ল্যাপটপের বিভিন্ন দিক তুলে ধরেন ওয়ালটনের ফার্স্ট অ্যাডিশনাল ডিরেক্টর লিয়াকত হোসেন।

সূত্র: রাইজিংবিডি