ওয়ার্নার-বেয়ারস্টো যেন রোনাল্ডো-রুনি: মরগান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জমে উঠেছে জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারের ওপেনিং জুটি। আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই উড়ন্ত সূচনা এনে দিচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদকে। দলের জয়ে রাখছেন অগ্রণী ভূমিকা।

এ জুটি দেখে ফুটবলের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ওয়েইন রুনির কথা মনে পড়ছে ইংল্যান্ড ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগানের। ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইসএসপিএন ক্রিকইনফোকে এ কথা বলেছেন তিনি।

২০০৮ সালের ইউরোতে ইংল্যান্ড-পর্তুগাল ম্যাচে লালকার্ড দেখে মাঠ ছাড়েন রুনি। রেফারির কাছে এর আবেদন জানিয়েছিলেন খোদ রোনাল্ডো। পরে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন তারা। ইউরো কাণ্ডের দুই সপ্তাহ পরই সতীর্থ বনে যান দুই তারকা।

হায়দরাবাদের হয়ে এ মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছেন ওয়ার্নার ও বেয়ারস্টো। ভুলে গেলে চলবে? চলতি বছরের শেষ দিকেই অজি-ইংলিশদের মর্যাদার লড়াই অ্যাশেজে প্রতিপক্ষ তারা।

তাই রোনাল্ডো-রুনিকে মনে পড়ছে মরগানের। ক্রিকইনফোর কাছে পুরো বিষয়টি নাটকীয়ভাবে ব্যাখ্যা করেছেন তিনি।

মরগান বলেন, ওয়ার্নার-বেয়ারস্টো এ মুহূর্তে সতীর্থ। এটাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সৌন্দর্য। এমন দুইজন ক্রিকেটারের সঙ্গে একইসঙ্গে খেলতে পারাও দারুণ ব্যাপার। ফুটবলে মাঝে মধ্যেই এমন হয়ে থাকে।

তিনি বলেন, ২০০৮ সালের ইউরোতে রুনির লালকার্ড হজম করার পেছনে কলকাঠি নেড়েছিলেন রোনাল্ডো। অথচ এ ঘটনার দুই সপ্তাহ পরই একইসঙ্গে ম্যানচেস্টারের হয়ে খেলতে নামেন তারা।

গেল বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১ বছর নিষিদ্ধ হন ওয়ার্নার। সদ্যই নির্বাসন কাটিয়ে উঠেছেন তিনি।

মরগান মনে করেন, নিষিদ্ধের মেয়াদ শেষ হওয়া অজি ওপেনারের কাছ থেকে অনেক কিছুই শিখবেন বেয়ারস্টো।

ইংলিশ অধিনায়ক বলেন, খেলায় এমনটা (বাগবিতণ্ডা) হয়। এখন জনি ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধে খেলছে। আমি নিশ্চিত, সে তার কাছ থেকে অনেক কিছুই শিখছে। অজি বিধ্বংসী বাঁহাতি ব্যাটসম্যানের অভিজ্ঞতার ঝুলি যে অনেক সমৃদ্ধ।