ওটমিল ত্বক উজ্জ্বল করে!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

উজ্জ্বল ও দাগহীন ত্বক সবার প্রত্যাশা হলেও আমাদের ব্যস্ত জীবনধারার সঙ্গে ত্বকের এই সৌন্দর্য রক্ষা করা বেশ কষ্টসাধ্য হয়ে পড়েছে। বর্তমানে রাত জাগা, সারাক্ষণ ল্যাপটপ বা কম্পিউটারের সামনে বসে থাকা, অধিক পরিমাণে ফাস্টফুড খাওয়া ইত্যাদি অভ্যাস আমাদের শরীরের পাশাপাশি ত্বকের ওপরও প্রভাব ফেলছে। ত্বকের সেই উজ্জ্বলতা ফিরিয়ে আনতে প্রয়োজন বাড়তি যত্ন। আর এ ক্ষেত্রে ওটমিল দিয়ে তৈরি ঘরোয়া কিছু ফেস প্যাক আনতে পারে আপনার ত্বকে অসাধারণ পরিবর্তন। ওটমিলের তৈরি এমন পাঁচটি ফেস প্যাক ব্যবহারের পরামর্শ দিয়েছে অনলাইন বিউটি সাইট ‘হোম রেমিডি হ্যাক্স’। চলুন একনজর দেখে নেওয়া যাক।

 

ফেস প্যাক-১

 

যা যা লাগবে

কলা অর্ধেক পরিমাণ, ওটমিল পাউডার এক টেবিল চামচ ও দুধ এক টেবিল চামচ।

 

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে পাকা কলা থেঁতলে নিয়ে তাতে ওটমিল পাউডার ও দুধ মিশিয়ে নিন। সব উপাদান ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ও সতেজতা ফিরে পেতে ১৫-২০ মিনিট রেখে ধুয়ে নিন।

 

ফেস প্যাক- ২

 

যা যা লাগবে

ওটমিল পাউডার এক টেবিল চামচ, টক দই এক চা চামচ ও মধু এক চা চামচ।

 

যেভাবে ব্যবহার করবেন

সব উপকরণ মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। পেস্টটি মুখে লাগিয়ে ১৫ মিনিটের মতো রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন। ত্বক ব্রণ ও অন্যান্য সমস্যা থেকে মুক্ত রাখতে মিষ্টি দই ব্যবহার থেকে বিরত থাকুন।

 

ফেস প্যাক- ৩

 

যা যা লাগবে

ওটমিল এক টেবিল চামচ, ডিম (সাদা অংশ) একটি ও অলিভ অয়েল এক টেবিল চামচ।

 

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে ডিম ফেটে নিন। এরপর তাতে অলিভ অয়েল ও ওটমিল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে নিন। অলিভ অয়েল ও ডিম মুখ থেকে গলা ও ঘাড়ে একটু ছড়িয়ে পড়তে পারে তাই এই মাস্কটি গোসলের আগে ব্যবহার করার চেষ্টা করুন।

 

ফেস প্যাক- ৪

 

যা যা লাগবে

আপেল (থেঁতলানো) এক-দুটি, লেবুর রস এক টেবিল চামচ, ওটমিল (রান্না ও ঠান্ডা করা) আধা কাপ ও ডিমের সাদা অংশ একটি।

 

যেভাবে ব্যবহার করবেন

ডিমের সাদা অংশ ফেটে নিয়ে তাতে সব উপাদান ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। ঘন পেস্টটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে নিন।

সূত্র: এনটিভি