এসিডিতে জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে যুবসমাবেশ অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: নারী ও শিশুরপ্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে এসিডিতে যুবসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) এসিডির হল রুমে শারীরিক দূরুত্ব বজায় রেখে এই সমাবেশের আয়োজন করা হয়। যুব সমাবেশের সভাপতিত্ব করেন এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকরী তথ্য কর্মকর্তা  আব্দুল আহাদ এবং ব্র্যাকের প্রজেক্ট কোঅর্ডিনেটর ফিরোজুল ইসলাম। ব্র্যাক এর সহযোগিতায় ওএ্যাসোসিয়েশন ফরকম্যুনিটি ডেভেলেপমেন্ট-এসিডি’র আয়োজনে এই যুব সমাবেশ অনুষ্ঠিতহয়।

অনুষ্ঠানটি দুটিপর্বে বিভক্ত করাহয়। প্রথমপর্বে আলোচনা সভা এবং দ্বিতীয় পর্বে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ভিডি ও চিত্রপ্রদর্শণী, নাটক, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কর্মপরিকল্পনা প্রণয়ণ ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।কুইজের মাধ্যমে পাঁচজনকে পুরস্কৃত করা হয়।সবশেষে‘নারী ও শিশুর প্রতি সকল প্রকার নির্যাতন কে না বলুন’ স্বাক্ষরতা অভিযানের মধ্যে  দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করাহয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রুহুলআমিন, মনিটরিং এন্ড ডকুমেন্টেশন অফিসার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাকের ডিভিশনাল ম্যানেজার মো: রায়হানুল ইসলাম এবং এসিডির ইয়ুথ গ্রুপের সদস্যবৃন্দ।

স/আ.মি