শনিবার , ১৫ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এসপির নামে ফেসবুক আইডি, গ্রেফতার দুই প্রতারক

Paris
জুন ১৫, ২০২৪ ৬:৩১ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দিনাজপুর পুলিশ সুপারের (এসপি) নামে ফেসবুকে আইডি খুলে প্রতারণা করার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শনিবার (১৫ জুন) দুপুরে দিনাজপুর কোতোয়ালি থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন।

এর আগে বৃহস্পতিবার (১৩ জুন) দিনগত রাতে অভিযান চালিয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলার চালিয়ে উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ঠনঠনিপাড়ার বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ঠনঠনিয়াপাড়ার কাছের মাহমুদের ছেলে আলামিন (২১) ও একই এলাকার সাম্বারুর ছেলে রুহুল আমিন (১৯)।

প্রেস ব্রিফিংয়ে এএসপি শেখ জিন্নাহ আল মামুন জানান, দিনাজপুর জেলার এসপি শাহ ইফতেখার আহমেদ ও প্রবাসী কল্যাণ অফিসারসহ বেশ কয়েকজন অফিসারের ছবি ব্যবহার করে একাধিক ফেসবুক আইডি খুলে আইনি সহায়তা তথা জিডি, মামলার তদবির, পুলিশ ক্লিয়ারেন্স, তদন্ত রিপোর্ট পক্ষে করে দেওয়ার নামে প্রতারণা করে আসছিল। এসব কাজের জন্য তারা প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতেন।

তিনি আরও জানান, এ ঘটনায় আসামিদের শনাক্ত করতে কাজ করে আসছিল পুলিশ। পরে বিভিন্ন তথ্য-প্রযুক্তি ব্যবহার করে আসামিদের শনাক্ত করে নীলফামারীর সৈয়দপুর উপজেলা থেকে গ্রেফতার করা হয়।

প্রেস ব্রিফিংয়ে দিনাজপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা, কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - জাতীয়