এসআই আকরাম হত্যা: এসপি বাবুল আক্তারের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ:
ঝিনাইদহে এসআই আকরাম হত্যার সাথে চট্টগ্রামের সাবেক পুলিশ কর্মকর্তা এসপি বাবুল আক্তার সরাসরি জড়িত। স্ত্রী বনানী বশির বন্নির সাথে পরকিয়ার জের ধরে পরিকল্পিতভাবে আকরামকে হত্যা করা হয়। আজ শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিহত এসআই আকরামের বোন এ অভিযোগ করেন। এ সময় তার ৫ বোনই উপস্থিত ছিলেন।

 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে আকরাম হত্যা মামলার বাদি বোন জান্নাতারা পারভীন রিনি বলেন, আমাদের একমাত্র ভাইয়ের বিয়ে হয় ২০০৬ সালের ১৩ জানুয়ারী ঝিনাইদহ সদরের মগরখালী গ্রামের বসির উদ্দিন বাদশা’র মেয়ে বনানী বসির বন্নির সাথে। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান হয়। রিনি অভিযোগ করেন বিয়ের আগে থেকেই বন্নির সাথে সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের পর তা পরকিয়াতে রূপ নেয়। এ বিষয়টি জানাজানি হওয়ার পর আকরাম ও বন্নির মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়।

 
তারই জের ধরে গত ২০১৪ সালের ২৮ ডিসেম্বর ঢাকা থেকে হোন্ডা যোগে যমুনা সেতু হয়ে ঝিনাইদহে বাড়িতে আসার পথে শৈলকুপার বড়দাহ নামক স্থানে মহাসড়কে পূর্ব পরিকল্পিতভাবে অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করে ফেলে রাখা হয়। মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে তাকে প্রথমে ঝিনাইদহ ও পরে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

 

পরের দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১৭ দিন পর ২০১৫ সালের ১৩ জানুয়ারি সে মারা যায়। এ ব্যাপারে তার স্ত্রী বন্নি বাদি হয়ে শৈলকুপা থানায় সড়ক দূর্ঘটনাজনিত একটি অপমৃত্যু মামলা দায়ের করেন।
রিনি আরো বলেন, ২০১৪ সালের ১৪ জুন থেকে ২০১৫ সালের ১৪ জুন পর্যন্ত বাবুল আক্তার মিশনে ছিল। এ সময় তিনি ৩ বার দেশে এসে চট্রগ্রামে না থেকে মাগুরা ও ঢাকায় বন্নির সাথে সময় কাটায় এবং পরিকল্পিত ভাবে ভাইকে হত্যা করে।

 
লিখিত বক্তব্যে তিনি আরও অভিযোগ করেন, আমরা এ ব্যাপারে শৈলকুপা থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে সংশ্লিষ্ট থানার তৎকালীন ওসি হাশেম খান তা গ্রহণ করেননি। পরবর্তীতে সে সময়কার ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেনের কাছে গেলে তিনি তাচ্ছিল্য করে আমাদের ৫ বোনকে অফিস থেকে বের করে দেন। পরে বাধ্য হয়ে আমরা ঝিনাইদহের আদালতে ভাই হত্যার বিচার চেয়ে একটি মামলা দায়ের করি।

 
এ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এস.আই আকরাম হত্যার সুষ্ঠ তদন্ত পূর্বক সঠিক বিচার দাবি করা হয়। সাংবাদিক সম্মেলনে বোন রেহানা খাতুন, ফেরদৌস আরা, জান্নাত আরা পরভিন রিনি, শাহনাজা পারভিন রিপা ও শামিমা নাসরিন মুক্তি উপস্থিত ছিলেন।
স/শ