এমপি পাপুলের স্ত্রী ও মেয়ের সম্পদে নোটিশ জারি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী সহিদ ইসলাম পাপুলের স্ত্রী এমপি সেলিনা ইসলাম ও তার মেয়ে ওয়াইফা ইসলামের সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক পরিচালক আকতার হোসেন আজাদ স্বাক্ষরিত পৃথক এই নোটিশ দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের দুজনের কাছে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে তাদেরকে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী কমিশনে দাখিল করতে বলা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। তাদের বিরুদ্ধে গত ১১ নভেম্বর দায়েরকৃত একটি মামলার তদন্তের স্বার্থে দুদক এ নোটিশ জারি করেছে বলে কমিশন সূত্র জানিয়েছে।

দুদকের পাঠানো নোটিশে এমপি সেলিনা ইসলাম ও তার মেয়ে ওয়াইফা ইসলামের নিজের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী এ আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

দুদক সূত্র জানায়, ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ ও ১৪৮ কোটি টাকার লন্ডারিংয়ের অভিযোগে গত ১১ নভেম্বর কাজী সহিদ ইসলাম পাপুল, তার স্ত্রী এমপি সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান এবং মেয়ে ওয়াইফা ইসলামের বিরুদ্ধে দুদক একটি মামলা দায়ের করে।

 

সূত্র: ইত্তেফাক