এমপি এনামুলের বিরুদ্ধে বিধিবর্হিভুত তাহেরপুরের দুই আ.লীগ নেতাকে অব্যাহতি দেয়ার অভিযোগ


নিজস্ব প্রতিবেদক :
বাগমারা উপজেলার তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মুনসুর ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আবুল কালাম আজাদকে এমপি এনামুল হক আওয়ামী লীগের গঠনতন্ত্র বর্হিভুত ও ভয় পেয়ে দলীয় পদ থেকে অব্যাহত দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। গঠনতন্ত্রের তোয়াক্কা না করে এমপি এনামুল হক তাদের দুই জনকে পদ থেকে অব্যাহতি দেয়ায় বিবৃতি প্রদান করা হয়েছে।

আজ রোববার যৌথ বিবৃতিতে বর্তমান দায়িত্বপ্রাপ্ত সভাপতি কাউসার আলী ও সাধারণ সম্পাদক মাহাবুর রহমান বিপ্লব দাবি করেছেন, তাদের সাথে কোনো ধরনের যোগাযোগ না করেই এমপি এনামুল হক তাদের ভারপ্রাপ্ত হিসাবে দায়িত্ব দিয়েছেন। যা আওয়ামী লীগের গঠনতন্ত্র বর্হিভুত। অতিসত্বর বিষয়টি দেখার জন্য এই দুই নেতা জেলা আওয়ামী লীগের কাছে আবেদন করেছেন।

বিবৃতিতে তাহেরপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুর রহমান বিপ্লব বলেন, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মুনসুর ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদের নেতৃত্বে তাহেরপুর পৌর আওয়ামী লীগ অত্যন্ত সুসংগঠিত এবং ঐক্যবদ্ধ সংগঠন। তাহেরপুর পৌর আওয়ামী লীগ বাগমারা উপজেলার মধ্যে অত্যন্ত সুশিক্ষিত এবং সুশৃঙ্খল রাজনৈতিক সংগঠন। আমি মনে করি অধ্যক্ষ আবুল কালাম আজাদ তাহেরপুর পৌরসভাসহ সমগ্র বাগমারা উপজেলায় একজন জনপ্রিয় নেতা, শিক্ষানুরাগী এবং সমাজসেবক।

তাদের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে বাগমারার এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক ভয় পেয়ে সংগঠন বর্হিভূত এবং আওয়ামী লীগের গঠনতন্ত্রের পরিপন্থিভাবে তাদেরকে পদ থেকে অব্যাহতি প্রদান করেছেন এবং আমাকে অবগত না করে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করেছেন। যা ঘৃনাভরে প্রত্যাখান করছি এবং আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তাহেরপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি কাউসার আলীও অপর বিতৃতি প্রদান করেন।

তিনিও দাবি করেন, কোনো কিছু না জানিয়ে এমপি এনামুল হক তাকে তাহেরপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দিয়েছেন।

বিবৃতিদাতা এই দুই আওয়ামী লীগ নেতা বিষয়টি দেখার জন্য জেলা আওয়ামী লীগকেও অনরোধ করেছেন। একই সাথে এই অভিযোগ রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদককে দেয়া হয়েছে।