এমপি আয়েনের হস্তক্ষেপে নৈশ প্রহরী পদে নিয়োগ পেলেন আতাউর: ফেরত এলো টাকাও

নিজস্ব প্রতিবেদক: এমপি আয়েন উদ্দিনের হস্তক্ষেপে অবশেষে নৈশ প্রহরী হিসেবে নিয়োগ পেলেন আতাউর রহমান নামের এক ব্যক্তি। গত ৬ মে আতাউরকে স্কুল পরিচালনা কমিটির পক্ষ থেকে নৈশ প্রহরী হিসেবে নিয়োগ দেওয়া হয়। তাকে রাজশাহীর মোহনপুর উপজেলার ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এর আগে ওই স্কুলে নৈশ প্রহরী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পরে স্থানীয় বাসিন্দা আতাউর সেই পদে চাকরির জন্য আবেদন করেন। কিন্তু তাকে নিয়োগ দেওয়ার কথা বলে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী এক লাখ ১৭ হাজার টাকা ঘুষ নিয়েছিলেন। তারপরেও আতাউরের নিয়োগ দিতে নানাভাবে টালবাহানা করা হচ্ছিল।

বিষয়টি নিয়ে তিনি রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিনের কাছেও অভিযোগ করেছিলেন। শেষ পর্যন্ত এমপি আয়েনের হস্তক্ষেপে গত ৬ মে আয়েন উদ্দিনের হস্তক্ষেপে আতাউর রহমানের নিকট থেকে চাকরির নামে আদায় করা টাকাগুলো তাকে ফেরত পাইয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মীর নিকট থেকে ওই টাকা আদায় কারে আতাউরকে বুঝিয়ে দেওয়া হয়। এরপর একই দিনে আতাউরকে ওই স্কুলে নৈশ প্রহরী পদে নিয়োগ প্রদানও করে স্কুল পরিচালনা কমিটি।

আতাউর রহমান চাকরি পাওয়ার কথা স্বীকার করে এমপি আয়েনের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

বিষয়টির সত্যতা স্বীকার করে এমপি আয়েন উদ্দিন সিল্কসিটি নিউজকে বলেন, ‘আমার এলাকায় নিয়োগের নামে কেউ কারো নিকট থেকে টাকা আদায় করতে পারবে না। এটা আমি হতে দিব না। তাই ওই ব্যক্তির নিকট থেকে অভিযোগ পাওয়ার পরে তার টাকা ফেরতের ব্যবস্থা গ্রহণ করা ছাড়াও তাকে নিয়োগেরও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখন তিনি ওই পদে চাকরি করছেন।’

স/আর