এমপি আয়েনের বিরুদ্ধে আ.লীগ নেতাকর্মীদের নির্যাতনের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিনের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের নির্যাতন ও সাংগঠনিক নানা অপতৎপরতার লিখিত অভিযোগ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। দলীয় যুগ্ম-সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের কাছে এ অভিযোগ করেছেন পবা-মোহনপুরের আওয়ামী লীগ এবং যুবলীগের নেতাকর্মীরা।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী মহনাগর আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে এ অভিযোগ দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, এমপি আয়েন উদ্দিন এলাকায় হিন্দু সম্প্রদায়ের প্রতি নানা ধরনের কটূক্তি করেন। বর্তমানে তার সঙ্গে রয়েছেন হাইব্রিড নেতাকর্মীরা। কিন্তু দলীয় ত্যাগী নেতারা এমপির কাছে নানাভাবে নির্যাতন ও বঞ্চিতের শিকার হচ্ছেন। এমপি আয়েন উদ্দিন এলাকার শতশত কৃষকের ফসলি জমি রাতারাতি জবর দখল করে নিয়ে পুকুর খনন ও আলিশান বাগান বাড়ি নির্মাণ করেছেন। বিল দখল করেও গড়ে তুলেছেন পুকুর। ফলে এলাকার মৎস্যজীবিরা কর্মহীন হয়ে পড়েছেন। মোহনপুর মহিলা যুবলীগের মহিলাবিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য হাবিবা খাতুনকে এমপি মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করিয়েছেন। তাঁকে হয়রানি করা হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে জামাত-বিএনপিপন্থিদের চাকুরি দিয়ে দলের নেতাকর্মীদের বঞ্চিত করেছেন। এছাড়াও এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতা করেন। ফলে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ বুকে ধারণ করে এই আওয়ামী লীগের নেতৃত্বের ভার বহন করা স্থানীয় নেতার্কীদের তাছে কঠিন হয়ে পড়েছে।

লিখিত অভিযোগে স্বাক্ষর করেছেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য সুলতান আলী, কৃষকলীগের সাধারণ সম্পাদক জমসেদ আলী, মোহনপুর মহিলা যুবলীগের মহিলাবিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য হাবিবা খাতুন, যুবলীগের সহসভাপতি আলমগীর হোসেন, রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সূর্যকান্ত হালদার।

তবে অভিযোগ প্রসঙ্গে এমপি আয়েন উদ্দিন বলেন, আমার বিরুদ্ধে ব্যাপক অপপ্রচার চালানোর জন্য এই ধরনের অভিযোগ করা হচ্ছে। যারা অভিযোগ করছেন, আদৌ তাদেরই এলাকায় কোনো ভিত্তি নাই।

এস/আই