এবার নেপালে আন্তর্জাতিক তায়কোয়ান্ডোয় রাজশাহীর সোনার সাফল্য

নিজম্ব প্রতিবেদক:
ভারতের পর এবার নেপালে অনুষ্ঠিত আন্তর্জাতিক তায়কোয়ান্ডো প্রতিযোগীতায়ও সোনার সাফল্যে পেয়েছেন রাজশাহী তায়কোয়ান্ডো এসোসিয়েশন। প্রতিযোগীতায় এসোসিয়েশনের অ্যাথলেটরা অংশগ্রহণ করে ৪ টি স্বর্ণসহ মোট ৯ টি পদক অর্জন করেছে।

মাত্র অল্পকদিনের ব্যবধানে রাজশাহী তায়কোয়ান্ডো এসোসিয়েশন দ্বিতীয়বারের মত আন্তর্জাতিক প্রতিযোগীতায় সাফল্যের স্বাক্ষর রাখল। এর আগে গত বছরের ২০-২১ ডিসেম্বর ভারতের কলকাতায় অনুষ্ঠিত ‘টিআইএ ওপেন ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ প্রতিযোগীতায় এসোসিয়েশনের প্রতিনিধি দল ১ টি স্বর্ণ, ৪ টি রৌপ্য ও ৬ টি ব্রোঞ্জ পদক অর্জন করেন।

নেপালে ইতাহারি শহরে গত ১ ও ২ জানুয়ারি দ্বাদশবারের মত অনুষ্ঠিত হয় ‘ইন্টারন্যাশনাল ওপেন ফ্রেন্ডশিপ তায়কোয়ান্ডো চ্যাম্পিয়নশিপ-২০১৮’। সেই প্রতিযোগিতায় রাজশহী তায়কোয়ান্ডো এসোসিয়েশনের ৭ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) দলটি রাজশাহীতে ফিরে আসে।

প্রতিযোগীতায় অ্যাথলেটরা মোট ৭ টি ক্যাটাগরিতে ৪ টি স্বর্ণ, ২ টি রৌপ্য ও ৩ টি ব্রোঞ্জ পদক অর্জন করেন।

প্রতিযোগীতায় স্বর্ণ পদক জয়ী অ্যাথলেটরা হলেন মো. শাহিন আলী (পুমসে ক্যাটাগরি), মো. সাবদুল্লাহ হক (পুমসে), মো. আব্দুর রহিম (৬৫ কেজি), নুসরাত জাহান রশ্নি (৪১ কেজি)।

রৌপ্য পদক জয়ী অ্যাথলেটরা হলেন- নুসরাত জাহান রশ্নি (পুমসে), মো. রিফাত হাসান মাসুম (৫৭ কেজি)।

প্রতিযোগীতায় ব্রোঞ্জ পদক জয়ী অ্যাথলেটরা হলেন- মো. শাহীন আলী (৪৮ কেজি), মো. সৈয়দ ইবনে রাফিক (৪৫ কেজি), মো. আব্দুল মাতিন জয় (৮৭ কেজি)।

এদিকে, আন্তর্জাতিক প্রতিযোগীতায় বিশেষ সাফল্যের জন্য প্রতিনিধি দলটিকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার বিকেল ৪ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জিমনেশিয়ামে রাজশাহী তায়কোয়ান্ডো এসোসিয়েশন ও বিশ্ববিদ্যালয়ের তায়কোয়ান্ডো ট্রেনিং সেন্টারের পক্ষ থেকে যৌথভাবে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাজশাহী তায়কোয়ান্ডো এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান চঞ্চল, সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ, প্রশিক্ষক মুরশালিন প্রামানিক, রাজিব আকন্দ, নাঈম, আব্দুল মাতিন জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

স/শ