এপ্রিলে অনুষ্ঠিত হবে এবারের প্রিমিয়ার লিগ

অনেক বছর পর এবার ঘটা করেই দল সাজিয়েছে মোহামেডান। আগেরবারের অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে শুভাগত হোম, তাসকিন আহমেদ এবং পারভেজন ইমনকে রেখে দেয়ার পাশাপাশি মুশফিক, রিয়াদ, সৌম্যর মত একঝাঁক শীর্ষ তারকাকেও দলে নিয়েছে সাদা কালো শিবির।

চির প্রতিদ্বন্দ্বী আবাহনীও কম যায়নি। নাইম শেখ, লিটন দাস, মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকতকে ধরে রাখার পাশাপাশি শামিম পাটোয়ারি, মাহমুদুল হাসান জয়সহ একঝাঁক তরুণকে দলে ভিড়িয়েছে আকাশী হলুদরা।

ওদিকে প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বরও বসে নেই। তারাও ভাল দল সাজিয়েছে। তামিম ইকবালকে রেখে বেশকিছু নামি ক্রিকেটারকে দলে টেনেছে প্রাইম ব্যাংক।

মোটকথা, অনেক বছর পর এবার বহু আগেই ঢাকার ক্লাবগুলোর প্রায় সবাই নতুন বছরের জন্য দল সাজিয়ে রেখেছে। এর মধ্যে মোহামেডান আর আবাহনী বসিয়েছে তারার মেলা।

মোহামেডান-আবাহনী এবং প্রাইম ব্যাংক দারুণ দল গড়লেও একটি প্রশ্ন তাড়া করে বেড়াচ্ছিল ক্রিকেট অনুরাগিদের মনে। ২০২২ সালে জাতীয় দলের দেশে ও বিদেশে অনেক ব্যস্ত এইবছর। এক সিরিজ শেষ না হতেই আরেক সিরিজ বা সফর এসে যাবে সামনে। এর মধ্যে লিগ হবে কখন?

DPL

এমনিতে কথা ছিল মার্চের মাঝামাঝি শুরু হবে প্রিমিয়ার লিগ; কিন্তু তখন তো জাতীয় দল থাকবে দক্ষিণ আফ্রিকায়। সে সময় লিগ হলে তো অনেক জাতীয় ক্রিকেটারই খেলতে পারবেন না লিগে। তাহলে মোহামেডানসহ যারা শীর্ষ তারকাদের দলে ভিড়িয়েছে, তাদের কী হবে? তবে কি তাদের বাদ দিয়েই অনুষ্ঠিত হবে প্রিমিয়ার লিগ?

এ প্রশ্নের একটা উত্তর অন্তত মিলেছে। সিসিডিএমের নতুন চেয়ারম্যান সালাউদ্দীন জানিয়েছেন, মার্চে নয় ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে এপ্রিলের প্রথম সপ্তাহে। আজ রোববার শেরে বাংলায় দ্বিতীয় বিভাগ লিগের ট্রফি উন্মোচনী অনুষ্ঠানে এসে সিসিডিএম প্রধান বলেন, ‘আশা করছি, মার্চের প্রথম সপ্তাহে আমরা প্রথম বিভাগ লিগ শুরু করবো। আপাতত পরিকল্পনা আছে এপ্রিলের প্রথম সপ্তাহে প্রিমিয়ার লিগ শুরু করার।’

তবে সালাউদ্দীন চৌধুরী জানান, ‘সেটা নির্ভর করছে পরিস্থিতির ওপর। প্রিমিয়ারের সময়টায় পরিবর্তন আসতেও পারে। তবে মার্চে প্রথম বিভাগ লিগ আয়োজন করবো এ ব্যাপারে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।’

 

সূত্রঃ জাগো নিউজ