এত নিষ্ঠুর! ভিডিও দেখে নিজেই বিচার করুন কে মানুষ, কে পশু

সিল্কসিটিনিউজ ডেস্ক: আরও একবার প্রশ্ন উঠল মানবিকতার উপরে। এতদিন গরুর জন্য গোরক্ষদের মানুষ হত্যা করার খবর বার বার খবরের শিরোনামে উঠে এসেছে। এবার মানুষের আর একটি পাশবিক ঘটনা ধরা পড়ল হরিয়ানার জিন্দ জেলায়।

ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি ঘোড়ার হাত-পা বেঁধে এলাকার মানুষ তার উপরে অকথ্য অত্যাচার চালাচ্ছে। ঘোড়াটিকে কেউ লাঠি দিয়ে মারছে আর ঘোড়াটির শরীরে বাঁধা দড়ি চারদিকে মানুষ টানছে। যন্ত্রণায় ছটফট করতে করতে অবশেষে মারা যায় ঘোড়াটি।

এলাকার মানুষের দাবি, ওই ঘোড়াটি নাকি পাগল হয়ে গিয়েছিল, এবং মানুষকে বিভিন্ন ভাবে হেনস্থা করছিল। ভিডিওতেই দেখা গিয়েছে, ঘটনার সময়ে এলাকায় পুলিশ ও কয়েকজন সাংবাদিকও উপস্থিত ছিলেন।

ঘোড়াটিকে নিয়ন্ত্রণে আনার আর কোনও উপায় ছিল কি না, এই প্রশ্ন করায় এক সর্ভারতীয় ইংরেজি দৈনিকের সাংবাদিককে পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘‘আপনি ঘোড়াটিকে নিয়ন্ত্রণ করতে আসতে পারতেন।’’

জানা গিয়েছে, ঘোড়াটিকে মেরে ফেলার জন্য ১০ জন লোককে ভাড়া করা হয়েছিল। ডেপুটি কমিশনার অমিত খাতরি জানিয়েছেন, এই ঘৃণ্য ঘটনার জন্য যারা দায়ী, তাদের কড়া শাস্তি দেওয়া হবে।

ঘোড়াটির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

https://www.youtube.com/watch?v=qe2HIla9hZw