এগিয়ে চলেছেন ফেল্পস

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সাঁতারের সব বিভাগের মধ্যে বাটারফ্লাইয়ের প্রতি একটু আলাদা দুর্বলতা আছে মাইকেল ফেল্পসের। ইতিহাসের সফলতম অলিম্পিয়ানকে আরেকটি সাফল্যের হাতছানি দিচ্ছে ২০০ মিটার বাটারফ্লাই। সোমবার রাতে এই ইভেন্টের হিটে পঞ্চম হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন মার্কিন সাঁতার কিংবদন্তি।

 

ফেল্পসের মতো সাঁতারুর পক্ষে পঞ্চম হওয়া অবশ্য বেমানান। হয়তো সেমিফাইনালের জন্য শক্তি সঞ্চয় করতে হিটে নিজের শতভাগ ঢেলে দেননি।

সোমবার সকালে ৪x১০০ মিটার ফ্রিস্টাইল রিলের স্বর্ণ জিতে নিজেকে আরো উঁচুতে নিয়ে গেছেন ফেল্পস। অলিম্পিকে রেকর্ড ১৯তম স্বর্ণপদক জয়ের প্রায় ১৩ ঘণ্টা বাদে আবার পুলে নামতে হয়েছে তাঁকে।

নিজের হিটে তৃতীয় আর সব মিলিয়ে পঞ্চম হওয়া ফেল্পসের টাইমিং ছিল এক মিনিট ৫৫.৭৩ সেকেন্ড। ঠিক এক সেকেন্ড কম সময় নিয়ে হিটে প্রথম হওয়ার কৃতিত্ব হাঙ্গেরির তমাস কেনদেরেসির। সেমিফাইনালে জায়গা করে নেওয়া ১৬ সাঁতারুর মধ্যে ফেল্পসই একমাত্র মার্কিনি।

২০০ মিটার বাটারফ্লাই ছাড়াও আরো দুটো ব্যক্তিগত ইভেন্টে অংশ নেবেন ফেল্পস। ইভেন্ট দুটো হল ১০০ মিটার বাটারফ্লাই ও ২০০ মিটার ব্যক্তিগত মিডলে। তবে সবার আগে ২০০ মিটার বাটারফ্লাইয়ের সেমিফাইনালে লড়তে হবে ‘বাল্টিমোর বুলেট’কে। এই লড়াই হবে বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে।

সূত্র: এনটিভি