‘এখনই কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হোক’

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বিরাট কোহলিকে এখনই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্যকে পেশা হিসেবে নেওয়া গাভাস্কার বলেছেন, আমার মনে হয় আসন্ন বিশ্বকাপেও রোহিত শর্মারই অধিনায়ক হওয়া উচিত।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে গাভাস্কার বলেছেন, এক বছরের মধ্যে দুটি বিশ্বকাপে খেলতে হবে। আর মাত্র কয়েক দিন পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। এমন অবস্থায় বারবার অধিনায়ক পাল্টানোর কোনো মানে হয় না। দুটি বিশ্বকাপের জন্য ভারতের অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকেই আমার পছন্দ।

বিরাট কোহলির বিরুদ্ধে ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা বোর্ডের সচিব জয় শাহর কাছে নালিশ করেছেন। দলের অনেকেই কোহলির আচরণে অতিষ্ঠ। সিনিয়র ক্রিকেটাররা তার আচরণে অসন্তুষ্ট। কোহলি দলের ওপর পুরোপুরি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল।

১৭ অক্টোবর আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে অংশগ্রহণে ইচ্ছুক দলগুলো নিজেদের চূড়ান্ত দল দিয়েছে। ভারতীয় দল নির্বাচনে কোহলির মতামত বেশি প্রাধান্য পায়নি। হয়তো এ কারণেই বিশ্বকাপ শেষে জাতীয় দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি। তবে ভারতের সাবেক অধিনায়ক মনে করেন বিশ্বকাপের পরে নয়, এখনই নেতৃত্ব থেকে কোহলিকে সরিয়ে দেওয়া উচিত।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস