একাধিক পদে জনবল নেবে কাস্টম হাউস

সিল্কসিটি নিউজ ডেস্ক

একাধিক পদে জনবল নেবে ঢাকা কাস্টম হাউস। প্রতিষ্ঠানটি দুই ক্যাটাগরির পদে ১১ ও ১৪তম গ্রেডে তিন জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ১১,৫০০–৩০,২৩০ টাকা (গ্রেড–১১)

২. পদের নাম: ড্রাফটসম্যান–২

পদসংখ্যা: ২

যোগ্যতা: এসএসসি পাসসহ ডিপ্লোমা ইন ড্রাফটসম্যানশিপ (সিভিল) থাকতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ফেনী, জয়পুরহাট ও গাইবান্ধা জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা-

১ এপ্রিল ২০২৪ তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, এতিম, আনসার-ভিডিপি প্রার্থী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন যেভাবে করতে হবে-

আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এ লিংক থেকে পাওয়া যাবে। একাধিক পদের বিপরীতে আবেদন করলে তার সব আবেদন বাতিল বলে গণ্য করা হবে।

আবেদন ফি-

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৫ টাকাসহ মোট ৩৩৫ টাকা এবং ২ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২১ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২৪, বিকেল ৪টা পর্যন্ত।