বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০১৬ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

একমাত্র টি-২০তে পাকিস্তানের কাছে ধরাশায়ী ইংলিশরা

Paris
সেপ্টেম্বর ৮, ২০১৬ ৮:৪১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

জয়ে শুরু জয়ে শেষ। পাকিস্তানের ইংল্যান্ড সফরের ব্যাপ্তিটা হলো এমনই। ২-২ সমতায় চার ম্যাচের টেস্ট সিরিজ শেষের পর ৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হার। একমাত্র টি-২০ দিয়েই স্বাগতিকদের মাটিতে নামিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি সেরে নিলেন শোয়েব মালিকরা। বাংলাদেশ সফরের আগে ঘরের মাঠে লজ্জাজনক পরাজয়ে বড় এক ধাক্কাই খেল ইংলিশরা।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ৯ উইকেটের উড়ন্ত জয় পায় পাকিস্তান। ১৩৬ রানের লক্ষ্যটা ৩১ বল হাতে রেখেই টপকে যায় সফরকারীরা। খালিদ লতিফ ৫৯ (৪২ বল) ও বাবর আজম ১৫ রানের অপরাজিত থেকে দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়েন। আদিল রশিদের বলে আউট হওয়ার আগে শারজিল খানের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস।

pakistan-inner120160908030038
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশরা ওয়াহাব রিয়াজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় স্কোর গড়তে পারেনি। নির্ধারিত ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ১৩৫। সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার অ্যালেক্স হেলস। জেসন রয় ২১, জো রুট ৬, জস বাটলার ১৬, ইয়ন মরগান ১৪, ডেভিড উইলি ১৩ রান করেন। ১৩ রানে অপরাজিত থাকেন মঈন আলী।
ওয়াহাব রিয়াজ তিনটি আর দু’টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও হাসান আলী। এ ম্যাচ দিয়ে পাকিস্তানের হয়ে বাবর আজম ও হাসান আলীর টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে।

 

জয়ের তৃপ্তি নিয়ে আগামী ২৩ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে মাঠে নামবে পাকিস্তান। এরপর সমান তিনটি করে ওয়ানডে ও টেস্টে মুখোমুখি হবে দু’দল।

pakistan-inner220160908030121

অন্যদিকে, তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে ইংল্যান্ড দল। টাইগারদের বিপক্ষে মাঠে নামার আগে পাকিস্তানের কাছে সিরিজের শেষ ম্যাচে ধরাশায়ীই হলো ইংলিশরা! যদিও বাংলাদেশের বিপক্ষে এ সিরিজটিতে কোনো টি-২০ ম্যাচ নেই। তবুও যে জয়ের আত্মবিশ্বাসটা সঙ্গে নিয়ে আসতে পারছে না মরগানবাহিনী!

সর্বশেষ - খেলা