একটিতে অভিযান, ঘিরে রেখেছে পাঁচটি, নিহত জঙ্গিসহ ছয়

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী অঞ্চলের গোদাগাড়ী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানা সন্দেহে ছয়টি বাড়িতে অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর মধ্যে গোদাগাড়ীতে পুলিশের অভিযানে জঙ্গি ও ফায়ার সার্ভিস কর্মীসহ ছয়জন নিহত হয়। আর নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানা সন্দেহে পাঁচটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

নিজস্ব প্রতিবেদক/গোদাগাড়ী প্রতিনিধি, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিরা এসব তথ্য নিশ্চিত করেছেন। 

গোদাগাড়ী থেকে নিজস্ব প্রতিবেদক জানায়: রাজশাহীর গোদাগাড়ির বেণীপুর গ্রামে জঙ্গি আস্তানায় আজ বৃহস্পতিবার সকালে অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ ঘটনায় তিন জঙ্গি ও ফায়ার সার্ভিসকমীসহ ছায়জন নিহত হয়েছে। আহত হয়েছে পুলিশের এক এসআইসহ তিনজন। ঘটনাস্থল থেকে দুই শিশুকে উদ্ধার করা হয়েছে পুলিশ। এর আগে বুধবার রাত থেকে জঙ্গি সন্দেহে হাবাসপুর গ্রামের সাজ্জাদ আলী নামের এক ব্যক্তির বাড়ি ঘিরে রাখে পুলিশ।

এ ঘটনায় নিহত হলেন, বাড়ির মালিক সাজ্জাদ হোসেন ও ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিন। জঙ্গি জোহুরুলের স্ত্রী সুমাইয়া। জোহরুল কিছুদিন আগে পুলিশের হাতে গ্রেপ্তার হয়। সে কাশিমপুর জেলহাজতে আছে। নিহতরা হলো, জোহুরুলের শ্বশুর সাজ্জাদ হোসেন (৫০) , স্ত্রী বেলি (৪৮), মেয়ে কারিমা (১৭), ছেলে সোয়াইব (২৪) ও আলামিন (২৬)। গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি সিল্কসিটিনিউজকে নিশ্চিত করেছেন। অন্যদিকে, কয়েক ঘণ্টা অনুরোধ জানানোর পর সুমাইয়া নামে এক নারী আত্মমর্পণ করেছে। এদিকে ওই বাড়ি থেকে দুই শিশুকে উদ্ধার করা হয়েছে। তারা হলো জুবায়ের (৫) ও দেড় মাসের শিশু আফিয়া। পরে দুই জন শিশু তাদের গোদাগাড়ী থানায় নিয়ে যাওয়া হয়। তিন পুলিশ সদস্য ও এক ফায়রা সার্ভিস কর্মীকে রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিনের মৃত্যু হয়। আর পুলিশ সদস্য উৎপলসহ দুইজন রামেকের চার নম্বর ওয়ার্ডে ও ফায়জুল ৩১ নম্বর ওয়ার্ডে চিকিসাধীন রয়েছেন।

মাটিকাটা ইউনিয়নের চেয়ারম্যান আলী আজম তৌহিদ জানান, পাঁচ মাস আগে সাজ্জাদের জামাতা জহুরুল ইসলামকে নাশকতার মামলায় জেএমবি সদস্য হিসেবে গ্রেফতার করে পুলিশ। ওই পরিবারটি জামায়াতপন্থী।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি সিল্কসিটিনিউজকে নিশ্চিত করে বলেন, জঙ্গি আস্তানার আশেপাশের এলাকায় সাধারণের নিরাপত্তার জন্য চলাফেরা নিয়ন্ত্রণ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

নাটোর থেকে নিজস্ব প্রতিবেদক মাহবুব হোসেন জানায়: নাটোর শহরের হরিশপুর এলাকায় পুলিশ লাইনের পার্শ্বে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকাল থেকে বগুড়া ডিবি পুলিশ এবং নাটোর পুলিশ যৌথভাবে বাড়ি দুটি ঘিরে রাখে।

পুলিশ জানায়,নাটোর শহরের হরিশপুর এলাকার পুলিশ লাইনের পার্শ্বে অবসর প্রাপ্ত সাবেক যুগ্ন সচিব আমজাদ হোসেনের তিন তালার নিচতলায় দুই জঙ্গী অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সকাল থেকে বাড়িটি ঘিরে রাখে বগুড়া ডিবি পুলিশের একটি দল।

এছাড়া অপর ডা.আব্দুস সামাদের বাড়িতে ৪জন জঙ্গী অবস্থান করছে বলে জানায় পুলিশ। বর্তমানে পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা বিষয়টি পর্যবেক্ষন করছে। তবে কখন নাগাদ অভিযান শুরু হবে এই বিষয়ে কিছুই বলতে পারছেনা পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি কামাল হোসেন জানায়, জঙ্গিদের অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আছে সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে পৃথক ৩টি বাড়ি ঘিরে রেখে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বৃহস্পতিবার ভোররাত ৩টা থেকে বাড়িগুলো ঘিরে সকাল ৭টার দিকে তল্লাশী অভিযান শুরু করা হয়।

এর আগে কানাসট রাঘবপুর থেকে আজিজুর রহমান ও বিলবাড়ী এলাকা থেকে বাবু নামে দু’জনকে আটক করে পুলিশ। তাদের পরিবার আটকের কথা বললেও এব্যাপারে পুলিশ গণমাধ্যমকে কিছুই বলছেনা।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের একটি সূত্র জানায়, ভোররাত ৩টার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে রাঘবপুর গ্রামের মৃত নেশ মোহাম্মদের ছেলে বৈদ্যুতির মিস্ত্রি আজিজুর রহমানকে পুলিশ আটক করে নিয়ে যায়।

পরে তার স্বীকারোক্তি অনুয়ায়ী বিলবাড়ী গ্রামের এসলামের ছেলে জুয়েলের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় জুয়েলে ভাই বাবুকে আটক করে পুলিশ। অভিযানের আগেই বাড়ির লোকজন সটকে পড়ে। সকালে বাড়িটির মাঠি খুড়লেও তেমন কিছু পাওয়া যায়নি।

পরবর্তীতে আজিজুর রহমান ও শিবনারায়নপুর বাঘীতলা গ্রামে রবিউল ইসলামের বাড়িতে অভিযান শুরু করে পুলিশ। বর্তমানে বাড়িগুলো ঘিরে রেখেছে পুলিশ। অভিযানের বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেনি।

তবে পুিলশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, অভিযান শেষ হলে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।

 

স/আ