একই পরিচালকের দুই নাটকে শিউলী শিলা

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

শিউলী শিলা, টিভি নাটকে, সিনেমাতে ও মিউজিক ভিডিওতে অভিনয় করে নিজেকে একজন অভিনেত্রী হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছেন। অভিনয় দুনিয়ায় দীর্ঘদিনের পথচলায় অভিনয় করে আজও তৃপ্ত নন তিনি। প্রতিনিয়ত তাই ভালো গল্পের নাটকে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করার স্বপ্ন তার।

অভিনয়ের দুনিয়ায় যার হাত ধরে তিনি এসেছিলেন সেই বরেণ্য অভিনেত্রী খালেদা আকতার কল্পনার গল্পে ও পরিচালনায় শিউলী শিলা এবার দু’টি নাটকের কাজ শেষ করেছেন। নাটক দু’টি হচ্ছে ‘প্রেমিক বাইকওয়ালা’ ও ‘কলগার্ল’। দু’টি নাটকেরই গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিউলী শিলা।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি আজকের শিউলী শিলা হতে পেরেছি শ্রদ্ধেয় খালেদা আক্তার কল্পনা আপার জন্যই। তিনিই মূলত মিডিয়াতে কাজ করার জন্য আমাকে অনুপ্রাণিত করেছেন এবং আমাকে পথ দেখিয়েছেন। তার নির্দেশনায় দু’টি চমৎকার গল্পের নাটকে অভিনয় করেছি। আশা করছি নাটক দু’টি প্রচারে এলে দর্শকের ভালোলাগবে।

মাঝে অভিনয়ে বেশকিছুদিন বিরতিতে থাকলেও আবারো অভিনয়ে মনোযোগী যেমন হয়ে উঠেছেন ঠিক তেমনি বেশ ব্যস্ত সময়ও পার করছেন তিনি।

শিউলী শিলার ভাষ্য মতে, যেহেতু অভিনয়ই তার পেশা, তাই জীবনে আর কোনোকিছু করার চিন্তাও নেই। অভিনয়কেই পেশা হিসেবে নিয়ে, অবলম্বন হিসেবে নিয়ে বাকিটা জীবন পার করে দিতে চান তিনি। তাই বলা যায় অভিনয়ে আরো ভালো করার নেশাই যেন পেয়ে বসেছে তাকে এই সময়ে।

এরইমধ্যে তিনি রূপকের নির্দেশনায় ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ নামক একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ করেছেন। এতে গল্পের নাম ভূমিকায় কিংবা কেন্দ্রীয় চরিত্রে তিনিই অভিনয় করেছেন।

এদিকে একটি মন্ত্রণালয়ের আওতাধীন দুটি তথ্যচিত্রের কাজ এরইমধ্যে সম্পন্ন করেছেন তিনি। শিলা জানান, মা ও শিশুর পুষ্টিকর খাবার বিষয়ে সনচেতনতা বৃদ্ধি, প্রতিবন্ধীদের ভাতা বিষয়ে সচেতনতা বৃদ্ধি, অসহায় ও এতিম শিশুদের জন্য এতিমখানা বিষয়ে দৃষ্টি আকর্ষণসহ আরও বেশ কয়েকটি সমাজ সচেতনতা বিষয়ে তথ্যচিত্রে অভিনয় করছেন তিনি। এগুলো নির্মাণ করছেন সাইফুদ্দিন ও মনিরুজ্জামান।

 

 

সূত্রঃ যুগান্তর