ঋদ্ধিমানকে ‘হুমকি’ দেওয়া সাংবাদিক ২ বছর নিষিদ্ধ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহাকে ‘হুমকি’ দেওয়ায় খ্যাতিমান ক্রীড়া সাংবাদিক বোরিয়া মজুমদারকে ২ বছর নিষিদ্ধ করেছে বিসিসিআই। গত ২৩ এপ্রিল অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর এমন সিদ্ধান্ত নিয়েছে সৌরভ গাঙ্গুলীর ভারতীয় ক্রিকেট বোর্ড। এরপর ৩ মে চিঠি দিয়ে বোরিয়াকে নিষেধাজ্ঞার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

এই নিষেধাজ্ঞা জারি হওয়ায় বোরিয়া মজুমদার আগামী দুই বছর ভারতীয় দল ও আইপিএলে খেলা কোনো ক্রিকেটারের সাক্ষাৎকার নিতে পারবেন না।

বোর্ডের সঙ্গে যুক্ত থাকা কোনো রাজ্য ক্রিকেট সংস্থাতেও তিনি যেতে পারবেন না।গত ১৯ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণার কিছুক্ষণ পরেই ঋদ্ধিমান টুইটারে এই সাংবাদিকের হুমকি সংবলিত স্ক্রিনশট প্রকাশ করেছিলেন। বোরিয়া মজুমদার সেই হোয়াটসঅ্যাপ চ্যাটিংয়ে ঋদ্ধিকে রীতিমতো অসম্মানিত করে কিছু মেসেজ করেন। যেগুলো দেখলে পরিস্কার বোঝা যায়, তিনি ঋদ্ধিমানকে হুমকি দিচ্ছেন! kalerkantho

ঋদ্ধিমান এই পোস্টের ক্যাপশনে লিখেছিলেন, ‘ভারতীয় ক্রিকেটের প্রতি আমার যাবতীয় অবদানের পর তথাকথিত ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের থেকে এমন বিষয়ের সম্মুখীন হতে হচ্ছে। এই পর্যায় নেমে গেছে সাংবাদিকতা!’ তবে শুরুতে ঋদ্ধিমান সেই সাংবাদিকের নাম প্রকাশ করেননি। কিন্তু পরবর্তীতে সাংবাদিক বোরিয়া মজুমদার নিজে এগিয়ে এসে দাবি করেছিলেন যে, ঋদ্ধিমান তার চ্যাটের স্ক্রিনশট ‘এডিট’ করে প্রকাশ করেছেন।

এমন পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে ঘটনার সঠিক তদন্তের দাবিতে সোচ্চার হন বীরেন্দ্র শেবাগ থেকে শুরু করে বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। এরপর তদন্ত কমিটি গঠন করে বিসিসিআই। সেই কমিটির কাছে ঋদ্ধিমান হুমকিদাতা সাংবাদিকের নাম জানিয়ে আসেন। কিন্তু তখনও তিনি সাংবাদিকদের কাছে নাম প্রকাশ করেননি। সেই তদন্তের পরিপ্রেক্ষিতে বিসিসিআই ঘটনার সত্যতা খুঁজে পেয়েছে এবং বোরিয়া মজুমদারের বিরুদ্ধে শাস্তি ঘোষণা করেছে।

সূত্রঃ কালের কণ্ঠ