ঋণগ্রস্ত হতে পারেন মিথুন, সাংগঠনিক কাজে সাফল্য পেতে পারেন কর্কট

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি সিংহ রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ রবি ও বৃহস্পতি। আপনার শুভ সংখ্যা ১ ও ৩। শুভ বার রবি ও বৃহস্পতি। শুভ রত্ন রুবি ও পোকরাজ।

 

প্রকৃতিগতভাবে আপনি উচ্চাভিলাষী ও নেতৃত্বের গুণাবলিতে ভূষিত। আপনি স্বাধীনচেতা ও স্পষ্টভাষী। আপনি কাজ ও ব্যস্ততা ভালোবাসেন। আপনার কর্তব্য ও দায়িত্ববোধ প্রখর। আপনি বন্ধুত্বে আন্তরিক ও বিশ্বস্ত। সে জন্য অন্যের অনেক কাজও নিজের কাঁধে এসে চাপতে পারে। আপনি মেধাবী। সহজেই যে কোনো বিষয় আয়ত্ত করতে পারেন। অতিরিক্ত আত্মবিশ্বাস আপনার জন্য ক্ষতিকর হতে পারে।

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব ধনকুবের হেনরী ফোর্ড, শিক্ষাবিদ কাজী মোতাহার হোসেন, ভাস্কর হেনরি মুর, শিল্পপতি মোহাম্মদ আনোয়ারুল হক প্রমুখ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
আর্থিক দিক মোটামুটি ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। প্রতিশ্রুতি রক্ষা করতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি পাবে। অধীনস্তদের কাজে লাগাতে চেষ্টা করুন। চোখ-সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)  
দিনটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। আত্মসম্মান বজায় রাখার চেষ্টা করুন। বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টায় সুফল পেতে পারেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। রোমান্স ও বিনোদন শুভ।

মিথুন (২১ মে-২০ জুন) 
গুরুত্বপূর্ণ কোনো কাজ শেষ করতে পারবেন। ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। শরীর অসুস্থ হতে পারে। অতীতের কোনো জটিল রোগ নতুন করে দেখা দিতে পারে। প্রয়োজন বোধে চিকিৎসকের পরামর্শ নিন। ঋণগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে।

কর্কট (২১ জুন-২০ জুলাই) 
আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধির সম্ভাবনা আছে। প্রয়োজনে বড় ভাইবোনদের সহযোগিতা পেতে পারেন। মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। পেশাগত যোগাযোগ শুভ। সাংগঠনিক কাজে সাফল্য আশা করতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট) 
পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কর্মপরিবেশ অনুকূলে থাকবে। সামাজিক কাজকর্মে জড়াতে পারেন। সে ক্ষেত্রে সাফল্য লাভের সম্ভাবনা আছে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। চাকরিজীবীদের কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক ভালো যাবে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর) 
কাজকর্মে ভাগ্যের আনুকূল্য আশা করতে পারেন। উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। পেশাগত দিক ভালো যাবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পেতে পারে। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বৃদ্ধি পেতে পারে। যাত্রা ও যোগাযোগ শুভ।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর) 
সময় খুব একটা অনুকূলে নাও থাকতে পারে। কোনো ধরনের সামাজিক সমস্যার সম্মুখীন হতে পারেন। রিপুকে সংযত রাখুন। অন্যথায় স্বভাব চরিত্র প্রশ্নবিদ্ধ হতে পারে। কোনো মৃত ব্যক্তির সম্পদ পেতে পারেন। আজ কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
যৌথ ও অংশীদারি কারবারে সুফল পাবেন। অংশীদারি ব্যবসায় কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। ঘনিষ্ঠ কোনো বন্ধুর সান্নিধ্যে আনন্দ পাবেন। বিবাদ এড়িয়ে চলুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে। সতর্ক থাকার চেষ্টা করুন। কোনো ব্যাপারেই সীমা লঙ্ঘন করা ঠিক হবে না। শরীর অসুস্থ হতে পারে। সাময়িক অসুস্থতাকে খুব একটা গুরুত্ব না দিলেও চলবে। ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পাবে।

 
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি) 
দিনটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। ধর্মকর্মের প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। পড়াশোনায় মন বসাতে পারবেন। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। রোমান্স ও বিনোদন শুভ।

 
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) 
আধ্যাত্মিক উন্নয়নের চেষ্টায় সাফল্য আসতে পারে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। আবেগ সংযত রাখার চেষ্টা করুন। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) 
বাড়িতে অতিথিসমাগম হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা আছে। ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। প্রয়োজনে তাঁদের সহযোগিতা পেতে পারেন। হঠাৎ অসুস্থবোধ করতে পারেন। গলা সংক্রান্ত কোনো সমস্যা দেখা দিতে পারে।

সূত্র: এনটিভি