উৎসবের আমেজ: শেষ দিনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার আজ শেষ দিন। শেষ দিনে মনোনয়নপত্র জমা দিতে আসছে প্রার্থীরা রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয় রাজশাহীতে।

উৎসব মূখর পরিবেশে প্রার্থীরা আসছে মনোনয়নপত্র জমা দিতে। এসময় তাদের কর্মী সমর্থকরা নিজ প্রার্থীদের পক্ষে বিভিন্ন স্লোগন দিচ্ছেন। এক কথায় নির্বাচন এলাকা উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে।

আজ বৃহস্পতিবার রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে অংশগ্রহণ করবেন এমন প্রার্থীরা মনোনয়নপত্র উত্তোলন করে। নির্বাচনি আমেজ ভেতরে ও বাইরে ছড়িয়ে পরেছে। এনিয়ে নির্বাচন কার্যালয় এলাকায় প্রার্থীদের পদচারণায় মুখোরিত হয়ে উঠেছে। প্রার্থীদের কর্মী-সমর্থকরা মেতে উঠছেন আনন্দ-উল্লাসে।

অন্যদিকে নিজ নিজ প্রার্থীদের মনোনয়নপত্র উত্তোলন ও জমা দানকে কেন্দ্র করে সমর্থকরা ভির করে রাজশাহী নির্বাচন কার্যালয় এলাকায়। এসময় তারা নিজ নিজ প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাই। এছাড়া স্লোগান দিতে থাকেন তারা।

এদিকে, বেলা ১২টার দিকে রাজশাহী নির্বাচন কার্যালয়ে নিজের মনোনয়নপত্র জমা দিতে আসেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিকের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তার সাঙ্গে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহসভাপতি শাহিন আকতার রেণী, সাধারণ সম্পাদক ডাব্লু সরকার, জেডু সরকার, ভাষা সৈনিক আবুল হোসেন, মাহফুজুর রহমান লোটন, শিক্ষক নেতা কামরুজ্জামানসহ ১৪ দলের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, রাসিক নির্বাচনে মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এই সিটিতে পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন। নারী ভোটার এক লাখ ৬২ হাজার ৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটারের চেয়ে পাচঁ হাজার ৯৬৮ জন নারী ভোটার বেশি। ৩০টি ওয়ার্ডে অনুষ্ঠিত নির্বাচনে ভোট কেন্দ্র ১৩৭টি। কেন্দ্রের কক্ষ ১ হাজার ২২টি।

রাসিক নির্বাচনে আগামী ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন । ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ হবে।

 

স/আ