উপজেলা নির্বাচন: লালপুরে নির্বাচিত হলেন যারা

লালপুর প্রতিনিধি:
উপজেলা পরিষদ নির্বাচনে নাটোরের লালপুরে চেয়ারম্যান পদে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আ.লীগ মনোনীত প্রার্থী ইসাহাক আলী । ৮৪টি ভোট কেন্দ্রের ফলাফলে তিনি নৌকা প্রতীকে ৬০ হাজার ৫৩৪ ভোট পেয়েছেন। তার নিকটতম জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মশাল প্রতীকের প্রার্থী আব্দুল হালিম পেয়েছেন ২ হাজার ১০৬ ভোট।

রবিবার রাত ৮টার দিকে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হাসিব বিন শিহাব ইসাহাক আলীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। রোববার সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকের প্রার্থী মনোয়ার হোসেন মনি ৪৫ হাজার ৬২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি টিউবয়েল প্রতীকের প্রার্থী এস এম আনিছুজ্জামান বাবু পেয়েছেন ১৫ হাজার ৬৫৬ ভোট।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকের প্রার্থী পারভীন আক্তার বানু ৩০ হাজার ৭৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকের প্রার্থী লাবনী সুলতানা পেয়েছেন ২৯ হাজার ৭৫১ ভোট।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার হাসিব বিন শিহাব জানান এই নির্বাচনে মোট ভোট পড়েছে ৩০.২০ শতাংশ। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৮৪টি।

উল্লেখ্য, উপজেলায় মোট ভোটার ২ লাখ ৯ হাজার ৩৬০ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৫ হাজার ৫৭২ এবং মহিলা ভোটার ১ লাখ ৩ হাজার ৭৮৮ জন।

স/শা