উপজেলা নির্বাচন: বাগাতিপাড়ায় বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ আ.লীগের

বাগাতিপাড়া প্রতিনিধি:

আওয়ামী লীগ নেতাকর্মীদের নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ার কোন সুযোগ নেই বলে হুঁশিয়ার করেছেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ। একইসাথে যারা নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের অবিলম্বে প্রার্থীতা প্রত্যাহার করে নৌকার পক্ষে কাজ করার নির্দেশনা দিয়েছেন তারা।

শনিবার দুপুরে নাটোরের বাগাতিপাড়া উপজেলার আওয়ামী লীগ প্রার্থী সেকেন্দার রহমানের পক্ষে নির্বাচনী এক কর্মী সভায় এমন নির্দেশনা দেয়া হয়েছে।

বাগাতিপাড়া সদর ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম পিপি, সহ-সভাপতি ও নাটোর-১ আসনের সাবেক সাংসদ অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক সদর উপজেরা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক রুহুল আমীন বিপ্লব, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম। এছাড়াও উপজেলা পর্যায়ের উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুকুমার মুখার্জী, দপ্তর সম্পাদক জামিলুর রহমান বাবু, কৃষকলীগের সভাপতি মেহেদী হাসান দোলন, যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, যুবলীগ সাবেক সাধারন সম্পাদক ছাত্রলীগ সভাপতি তৌফিকুর রহমান শ্রাবণসহ স্থানীয় নেতৃবৃন্দ।

নির্বাচনী কর্মীসভা শুরুর আগে নৌকার প্রার্থীর সমর্থক নেতাকর্মীরা স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দলীয় প্রচারণায় স্বজনপ্রীতিসহ দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ এনে কাফনের কাপড় পরে এবং বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করে। এসময় উপস্থিত জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ নৌকার প্রার্থীর পক্ষে থাকার ঘোষণা দিলে নেতাকর্মীরা আশ্বস্ত হন এবং মানববন্ধন স্থগিত করেন।

উপজেলা আওয়ামী লীগ নেতারা অভিযোগ করেন, উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূলের প্রাক-ভোটাভুটিতে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান প্রথম হন এবং দলীয় চুড়ান্ত মনোনয়ন পান। তবুও ওই ভোটাভুটিতে তৃতীয় হওয়া সাংসদ শহিদুল ইসলাম বকুলের ছোট ভাই অহিদুল ইসলাম গকুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। নৌকার প্রার্থী সেকেন্দার রহমানের বিরুদ্ধে অবস্থান নিয়ে সাংসদ বকুল তার ভাইকে জেতাতে উঠেপড়ে লেগেছেন।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান বলেন, বাগাতিপাড়ার তৃণমূল নেতাকর্মীদের মতামত, শেখ হাসিনার পছন্দকে চ্যালেঞ্জ করে সাংসদ বকুল তার ভাইকে নির্বাচনে রেখেছেন। সরাসরি নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে সাংসদ দলের প্রতি অনাস্থা প্রদর্শন করছেন।

এ ব্যাপারে সাংসদ শহিদুল ইসলাম বকুল জানান, তিনি নিজেও চান না তার পরিবারের কেউ উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করুক। জনগণের চাপে তার ভাইকে ভোট থেকে সরাতে ব্যর্থ হয়েছেন। এছাড়া এ নির্বাচনে তার ভাইয়ের পক্ষে কাউকেই কিছু বলেননি বলে জানান তিনি।

স/শা